সাতক্ষীরায় সাপের কামড়ে নারীর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
সাপের কামড়ে নারীর মৃত্যু। ছবি: সংগৃহীত

সাপের কামড়ে নারীর মৃত্যু। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার তালায় বিষধর সাপের কামড়ে আছিয়া বেগম (২৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

সোমবার (০১ জুলাই) তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৩০ জুন) রাত ৮টার দিকে উপজেলার খলিলনগর ইউনিয়নের রায়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আছিয়া বেগম রায়পুর গ্রামের নান্টু গাজীর স্ত্রী।

স্থানীয় ইউপি সদস্য শিরিনা খাতুন জানান, রোববার সন্ধ্যায় গৃহবধূ আছিয়া বেগম বাড়ির গোয়ালঘর পরিষ্কার করছিলেন। এ সময় তাকে সাপ কামড় দেয়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

সোমবার দুপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এদিকে, খবর পেয়ে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রনব ঘোষ বাবলু আছিয়া বেগমের বাড়িতে যান এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সৈয়দপুরে স্কুল শিক্ষার্থী ধর্ষণের ভিডিও ধারণ, গ্রেফতার ২



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর সৈয়দপুরে নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণের ভিডিও ধারনের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার (৩ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম। এর আগে গতকাল রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শহরের গোলাহাট পুলিশ ভাড়ি এলাকার নাসির আলমের ছেলে খুরশিদ আলম সিফতার ( ১৭) ও ইসলামবাগ বড় মসজিদ এলাকার মুন্নু মিয়ার ছেলে সাকিব (২৬)।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগীর সাথে অভিযুক্ত সিফাতের দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিলো। এতে ওই শিক্ষার্থীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে সাকিবের বাড়িতে নিয়ে ধর্ষণ করে কৌশলে মোবাইলে ভিডিও ধারন করেন। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিলে ভুক্তভোগী তার মাকে বিষয়টি খুলে বললে তার মা থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।

এ বিষয়ে ওসি আরও বলেন, এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ ও ভিডিও ধারন করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

;

যে ঘটনা সিনেমা-সিরিয়ালকেও হার মানায়!



মাজেদুল হক মানিক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
অপহরণের নাটক সাজানো দুই বন্ধু

অপহরণের নাটক সাজানো দুই বন্ধু

  • Font increase
  • Font Decrease

সিরিয়াল, সিনেমা আর টিকটক দেখে চলতো অপহরণের প্র্যাকটিস। বেশ কয়েকদিন প্র্যাকটিস শেষে কাজে নেমে পড়েন দুই বন্ধু হাবিব ও পলাশ। এক বন্ধু অন্য বন্ধুকে অপহরণের নাটক সাজিয়ে তার মায়ের কাছে পাঠানো হয় মুক্তিপণ পরিশোধের আকুতি জানানো কয়েকটি ভিডিও ক্লিপ।

ভিডিও পেয়ে মুক্তিপণ পরিশোধে ব্যাকুল হয়ে পড়েন পরিবারের লোকজন। তবে পুলিশের চৌকস তদন্তে বেরিয়ে আসে থলের বিড়াল। ঘটনাটি মেহেরপুরের গাংনীর বামন্দী বাজারের।

পলাশ গাংনী উপজেলার দেবীপুর গ্রামের মন্টু মিয়ার ছেলে ও হাবিব একই গ্রামের মৃত মাসুমের ছেলে। পুলিশ ওই দুই বন্ধুকে আটক করে মুচলেকা নিয়ে তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেয়।

জানা গেছে, বামন্দী বাজারে পলাশের ওয়েল্ডিং কারখানায় কাজ করতেন তারই বন্ধু আহসান হাবিব। পলাশের নিজের দোকান থাকলেও হাবিবের ছিল না। পিতৃহারা হাবিব মায়ের কাছে ব্যবসার জন্য টাকা চাইলেও মায়ের সামর্থ্য ছিল না। মায়ের কাছ থেকে টাকা নিতে দুই বন্ধু মিলে একটি অপহরণের নাটক করে। পলাশের ওয়েল্ডিং দোকানে বসে টিকটক, সিরিয়াল আর সিনেমা দেখে রপ্ত করে অপহরণ নাটকের।

সে অনুযায়ী, গেল সোমবার (১ জুলাই) সন্ধ্যায় পলাশ তার বন্ধু হাবিবের মায়ের কাছে খবর দেয় হাবিব অপহরণ হয়েছে। তাকে মুক্ত করতে হলে দুই লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। সাজানো নাটকের অংশ হিসেবে হাবিবকে কাপড় দিয়ে বেঁধে টাকা দেওয়ার আকুতি জানানো ভিডিও পাঠানো হয় মাসহ অন্যান্য আত্মীয়স্বজনের কাছে। যা দেখে প্রকৃত অপহরণ মনে করে দিশেহারা হয়ে পড়েন হাবিবের মাসহ আত্মীয়স্বজন। অপহরণের বিষয়টি জানানো হয় পুলিশকে।

গাংনী থানা পুলিশের ওসির নেতৃত্বে একটি চৌকস টিম শুরু করে তদন্ত। ভিডিও বিশ্লেষণ ও তথ্য প্রযুক্তির সহায়তায় পলাশ ও হাবিবের অবস্থান নিশ্চিত হয় পুলিশ। পরে বামন্দী বাজারের একটি ঘর থেকে দু’জনকে আটক করা হয়।

ব্যবসার টাকার জন্য মায়ের সাথে এই নাটক বলে স্বীকার করেন তারা। আটক পলাশ ও হাবিবকে তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, তথ্য প্রযুক্তি ছাড়াও ভিডিও বিশ্লেষণে অপহরণ নাটক বোঝা যায়। পরে দুই বন্ধুর মোবাইল ফোন ট্র্যাকিং করে তাদের অবস্থান নিশ্চিত হয়েই অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা সব সত্যি স্বীকার করে। পরিবারের অসচেতনতা এবং তথ্য প্রযুক্তির অপব্যবহারে যুবসমাজ বিপথে যাওয়ার চিত্রই ফুটে উঠেছে এই অপহরণ নাটকের মধ্যে। এমনটিই মনে করছেন এই পুলিশ কর্মকর্তা।

;

সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করতে হবে: বিভাগীয় কমিশনার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠান,

রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠান,

  • Font increase
  • Font Decrease

সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করার আহ্বানও জানিয়ে বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেছেন, যারা ভোট দেয়নি তাদেরকে বঞ্চিত করা যাবে না। আপনারা উপজেলার সবাইকে নিয়ে কাজ করবেন, আমরা আপনাদের পাশে আছি।

বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় শিল্পকলা অডিটরিয়ামে রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরো উপজেলাবাসীর দায়িত্ব আপনাদের কাঁধে। এই দায়িত্ববোধ থেকে সবার জন্য সমানভাবে কাজ করতে হবে। 

রংপুর বিভাগের সতেরো উপজেলার মধ্যে ১৬টি উপজেলার নির্বাচিত চেয়ারম্যান এবং ৩৪ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে তারা নির্বাচিত।

বিভাগের ১৬ জন চেয়ারম্যান, ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ১৭ মহিলা ভাইস চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন।

এ সময় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক আবু জাফরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রমুখ।

গত ২৯ মে ও ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে রংপুর বিভাগের ১৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে শুধু গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছাড়া নির্বাচিত সবাই শপথ নিয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনি ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ-১ আদালত, রংপুর-এর সাময়িক স্থগিতাদেশ থাকায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গঙ্গাচড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোকাররম হোসেন সুজনের শপথ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এছাড়াও বদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুলাই) সকালে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাময়িকভাবে শপথ স্থগিত করার আদেশ দিয়েছে নির্বাচনি ট্রাইব্যুনাল আদালত।

;

চাঁদপুরে মাদক মামলায় ইউপি সদস্য গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

গ্রেফতার ইউপি সদস্য মাসুদ মিজি

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মাসুদ মিজি ওরফে বাবা মাসুদকে (৪০) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০২ জুলাই) রাতে ফরিদগঞ্জ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক ইসমাইল হোসেন, সাদ্দাম ও অলিউল্লাহ বিশেষ অভিযান চালিয়ে লাউতলী গ্রামের তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, মাসুদ মিজি ইতিপূর্বে ইয়াবা সংক্রান্ত মামালায় গ্রেফতার হয়েছে। সে মামলায় মাসুদ মিজি আদালতে হাজিরা দেয়নি, আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

পুলিশের সহকারী উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন বলেন, মাসুদ মিজি একাদিক ইয়াবা মামলার আসামি।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাঈদুল ইসলাম জানান, আটককৃত আসামিকে বুধবার (০৩ জুলাই) দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

;