মুহুরী'র বাঁধ ভাঙন, ফুলগাজী-পরশুরামে এইচএসসি পরীক্ষা স্থগিত

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারী বৃষ্টিপাত ও ভারতের উজানের পানিতে ফেনীর মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

মঙ্গলবার (২ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করেন তিনি। এদিন এইচএসসির বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক বলেন, মুহুরী নদীর বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। বিষয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনালকে চিঠির মাধ্যমে অবগত করি এবং স্থগিত করার বিষয়ে আবেদন করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবার ফুলগাজীতে চারটি ও পরশুরামে দুইটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ পরীক্ষা কখন অনুষ্ঠিত হবে তা দ্রুত জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।

এদিকে বন্যার পানি উপেক্ষা করেও কেন্দ্র এসেছিল পরীক্ষার্থীরা। তবে বিভিন্ন কেন্দ্রের সামনের সড়কে পানি জমে থাকায় ফিরে যেতে হচ্ছে তাদের। কয়েকজন শিক্ষার্থী জানান, পানি উপেক্ষা করে কেন্দ্রে এসেছি। এখন জানতে পারলাম পরীক্ষা হবেনা। এখন বাড়ি ফিরে যাচ্ছি।


উল্লেখ্য, বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজীর মুহুরী নদীর বেড়িবাঁধে ৩টি জায়গায় ভাঙন দেখা দিয়েছে। এতে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।