চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা থেকে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এদিকে ঘটনার পর থেকে ওই নারীর স্বামী পলাতক রয়েছে।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের খালেক মেম্বারের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশের ধারণা ওই গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

খুনের শিকার ওই গৃহবধূর নাম নাছিমা বেগম (৩৮)। তিনি ইয়ংওয়ানের কেএসআই গার্মেন্টসে কাজ করতেন। এ ঘটনায় পলাতক নাছিমার স্বামীর নাম মো. সোলায়মান।

পুলিশ জানায়, নাছিমা তার দ্বিতীয় স্বামীর সঙ্গে চরলক্ষ্যা ইউনিয়নের একটি ভাড়া বাসায় থাকতেন। তার প্রথম স্বামী মারা গেছেন। তাদের সঙ্গে নাছিমার প্রথম ঘরের দুই সন্তানও থাকতেন। প্রায়ই রাতে নাছিমাকে সোলায়মান মারধর করতেন।

গতকাল (বৃহস্পতিবার) রাতে সোলায়মানের সঙ্গে নাছিমার ঝগড়া হয়। আজ (শুক্রবার) সকালে নাছিমার বড় ছেলে তাকে ঘুম থেকে ডাকার সময় দেখতে পায় তিনি মারা গেছেন। পরিবারের লোকজন তিনি স্ট্রোক করে মারা গেছেন ভেবে সৎকারের প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় তারা দেখতে পান নাছিমার গলায় কালো দাগ এবং তার জিহবা বের হয়েছে। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি জানালে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ওই গৃহবধুর লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, গৃহবধূ নাছিমার লাশের শরীরে আঘাতের চিহ্ন আছে। তাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে বলে আমরা ধারণা করছি। তার স্বামী সোলায়মানকে আমরা গ্রেফতার করার চেষ্টা করছি। আমি এখন অভিযান আছি।

খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা

খুলনায় যুবলীগের সাবেক নেতাকে কুপিয়ে হত্যা

  • Font increase
  • Font Decrease

খুলনায় আল আমিন (৪৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৮ জুলাই) রাত ৯টার দিকে নগরীর পূর্ব বানিয়াখামার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আল আমিন শেখ পূর্ব বানিয়া খামার লোহার গেট এলাকার জাহাঙ্গীর শেখের ছেলে। তিনি খুলনা থানাধীন ২৭ নং ওয়ার্ড যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ছিলেন।

জানা যায়, সোমবার রাত ৯টার দি‌কে খুলনা নগরীর পূর্ব বা‌নিয়াখামার লোহার গেট এলাকার মুন্নার গ‌্যা‌রেজে বসে ছিলেন। এমন সময় ক‌য়েকজন দুর্বৃত্ত তা‌কে ধারালো অস্ত্র দি‌য়ে এলোপাতা‌রি কু‌পি‌য়ে ফে‌লে রে‌খে যায়। প‌রে স্থানীয়রা তাকে উদ্ধার ক‌রে খুলনা মে‌ডি‌কে‌ল কলেজ হাসপাতালে নি‌য়ে গেলে কর্তব‌্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন খান জানান, রাত ৯টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে কয়েকজন মিলে আল আমিনকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। তদন্ত চলছে। নিহত আল আমিনের নামে থানায় হত্যাসহ ১০টি মামলা রয়েছে।

;

প্রেমিকের সঙ্গে রাগ করে ব্রহ্মপুত্র নদে ঝাঁপ স্কুল ছাত্রীর



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
প্রেমিকের সঙ্গে রাগ করে ব্রহ্মপুত্র নদে ঝাঁপ স্কুল ছাত্রীর

প্রেমিকের সঙ্গে রাগ করে ব্রহ্মপুত্র নদে ঝাঁপ স্কুল ছাত্রীর

  • Font increase
  • Font Decrease

প্রেমিকের সঙ্গে মনোমালিন্যের জেরে নদে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে নবম শ্রেণির এক ছাত্রী। ছাত্রীকে নদে ঝাঁপ দিতে দেখে একটি নৌকার মাঝি গিয়ে তাকে বাঁচান।

সোমবার (৮ জুলাই) বিকেলে ময়মনসিংহ নগরের জয়নুল আবেদিন উদ্যান এলাকায় ব্রহ্মপুত্র নদে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, সোয়া দুইটার দিকে উদ্যান এলাকার ব্যাটবল চত্বরের দিকে হঠাৎ স্কুল ব্যাগ ও জুতা ফেলে ব্রহ্মপুত্র নদে ঝাঁপ দেয় এক স্কুলছাত্রী। এ সময় নদের ধারে চা-দোকানগুলোতে বহু মানুষ ছিলেন। বর্ষায় ব্রহ্মপুত্র নদে পানি বাড়ায় স্রোতে তলিয়ে যেতে শুরু করে ওই ছাত্রী। তাকে নদে ঝাঁপ দিতে দেখে নৌকা নিয়ে যান মাঝি স্বপন মিয়া। স্বপন নৌকা নিয়ে মানুষ পারাপারের কাজ করেন। স্বপন মেয়েটিকে বাঁচাতে যান। ওই সময় অনেকে ওই দৃশ্য মুঠোফোনে ধারণ করতে ব্যস্ত হয়ে পড়েন।

স্বপন মিয়া বলেন, মেয়েটি পানিতে তলিয়ে যাচ্ছে দেখে নৌকা নিয়ে কাছে গিয়ে তার হাত ধরে টেনে তোলার চেষ্টা করি। ওই সময় আরেকটি নৌকায় আরও তিনজন এসে সহযোগিতা করে মেয়েটিকে নৌকায় তুলে পাড়ে নিয়ে যান।

তিনি বলেন, পাড়ে ওঠার পর মেয়েটি জানায়, তারা দুই বোন ও এক ভাই। সে সবার ছোট। সদর উপজেলার একটি গ্রামে তার বাড়ি। সে নগরের একটি উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ে। প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় সে নদে ঝাঁপ দেয়।

প্রত্যক্ষদর্শী দেলোয়ার হোসেন বলেন, মেয়েটি নদে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেও মাঝি স্বপন মিয়ার কারণে প্রাণে বেঁচে গেছে। পাড়ে তোলার পর মেয়েটির কাছে পরিবারের নম্বর চাওয়া হলে একটি ছেলের নম্বর দেয়। সেই নম্বরে কল করলে ছেলেটি মেয়েটিকে চেনে না বলে জানায়। ওই অবস্থায় পুলিশকে খবর দেওয়া হয়।

এদিকে, বৃষ্টি শুরু হওয়ায় স্থানীয় দুই নারী ওই ছাত্রীকে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়ে যান।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল, কিন্তু ওই ছাত্রীকে সেখানে পাওয়া যায়নি।

;

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসকদের অ্যাপ্রোনের মর্যাদা ধরে রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসকদের অ্যাপ্রোন পরার যে সৌভাগ্য সেটা সবার হয় না। অ্যাপ্রোনের মর্যাদাটা চিকিৎসকদের ধরে রাখতে হবে।

সোমবার (৮ জুলাই)  রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল পরিদর্শনকালে কলেজটির এমবিবিএস প্রথম বর্ষ এবং পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘তোমরা এ দেশের ভবিষ্যৎ। আমি আশা করব, তোমরা ভালোমতো পড়াশোনা করে দেশের উপকার করবে। আমি বলবো তোমরা অনেক ভাগ্যবান। মানুষের সরাসরি সেবা করার সুযোগ পেয়েছ। তোমাদের যথাযথভাবে পড়াশোনা করে নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে।’

তিনি আরো বলেন, মেডিকেল শিক্ষার্থীদের থাকার এবং সুযোগ সুবিধার নানা অপ্রতুলতা রয়েছে। কিন্তু আমি চেষ্টা করব তোমাদের সুযোগ-সুবিধা বাড়াতে।

স্বাস্থ্যমন্ত্রী এরপর হাসপাতালের প্যাথলজি বিভাগ, এমআরআই, আইসিইউ, পিডিয়াট্রিক্স আইসিইউ বিভাগ, সার্জারি বিভাগসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মন্ত্রী হাসপাতাল এবং সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় অংশ নেন। এসময় তিনি বলেন, আমি নিয়মিতভাবেই বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করব। আমার কাজ হচ্ছে রোগীরা স্বাস্থ্যসেবা ঠিকমতো পাচ্ছে কী না, ডাক্তাররা কর্মউপযুক্ত পরিবেশে কাজ করতে পারছে কিনা সেটা দেখা। রোগী এবং ডাক্তার উভয়কেই সুরক্ষা দেয়া আমার দায়িত্ব। এজন্য স্বাস্থ্যসুরক্ষা আইন নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

পরিদর্শন এবং মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাজহারুল ইসলাম খান, স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানসহ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের বিভাগীয় প্রধানগণ এবং স্বাস্থ্য সেবা বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

;

নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি

নিষিদ্ধ সময়ে ধরা ৪শ’ কেজি মাছ নিলামে সোয়া লাখ টাকা বিক্রি

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে নিষিদ্ধ সময়ে ধরা প্রায় ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দের পর নিলামে সোয়া টাকায় বিক্রি করা করেছে মৎস্য বিভাগ।

সোমবার (৮ জুলাই) নগরীর কাট্টলী রানী রাসমনি ঘাট এলাকায় কোস্টগার্ড ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়। এসময় ৩০ ক্যান বরফ ডিজেল দিয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ। তিনি জানান, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ। নিষেধাজ্ঞা কর্মসূচি বাস্তবায়নের আজ অভিযান পরিচালনা করে ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

জব্দকৃত মাছ জনসম্মুখে ১ লক্ষ ১৬ হাজার ৫০০ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়াও ৩০ ক্যান বরফ ডিজেল দিয়ে বিনষ্ট করা হয়।

;