কোটাবিরোধীদের আইনজীবী নিয়োগের পরামর্শ দিলেন আইনমন্ত্রী

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

ছবি: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক

কোটা বাতিলের দাবিতে আন্দোলন না করে আপিল শুনানির দিনে কোটাবিরোধীদের আইনজীবী নিয়েগের পরামর্শ দিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

সারাদেশে চলমান কোটাবিরোধী আন্দোলনে জনজীবন প্রায় অচল হয়ে যায়। কোটাবিরোধীদের ডাকে ৭ ও ৮ জুলাই ‘বাংলাব্লকেড’ এ বিকেল থেকে রাজধানীর শাহবাগ, গুলিস্তান, ফার্মগেটসহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অবরোধ কর্মসূচি পালনের সময় রাজধানীজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

বিজ্ঞাপন

এমতাবস্থায় সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মাদ আরাফাত ও শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার চাপা রুদ্ধদ্বার বৈঠক করেন। ঘণ্টাখানেক স্থায়ী বৈঠকের পর একেএকে সবাই বের হলেও গণমাধ্যমে কোন কোন কথা বলেননি।

তবে বৈঠকের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ পাঁচজন মন্ত্রী বসেছিলাম। কোটাসহ বিভিন্ন বিষয় নিয়ে নিশ্চয় আলাপ হয়েছে। কোটা একটা বার্নিং ইস্যু। আমার বক্তব্যে হচ্ছে, আমি খোঁজ নিয়ে দেখেছি, হাইকোর্টে এই মামলার শুনানির সময় তখন কিন্তু কোটাবিরোধীদের কোনো আইনজীবী ছিলেন না ‘

তাই তারা আদালতে তাদের পক্ষে কোন যুক্তি তুলে ধরতে পারেননি। মামলাটি এখন আপিলে গেছে। কোটাবিরোধীরা আপিল শুনানিতে একজন আইনজীবী নিয়োগ করলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে. আপিল বিভাগ একটি ন্যায্য রায় দেবেন।