পাঁচদিনে বরিশালে বিএনপি ও জামায়াতের ১১০ জন নেতাকর্মী গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বিএনপি ও জামায়াতের নেতাকর্মী গ্রেফতার

ছবি: বিএনপি ও জামায়াতের নেতাকর্মী গ্রেফতার

মহানগর জামায়াতের আমির ও মহানগর বিএনপির সদস্য সচিবসহ ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৪ ঘন্টায় পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে গত পাঁচদিনে বরিশাল নগর ও জেলার ১০ উপজেলায় বিএনপি ও জামায়াতের ১১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হক জানান, নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় ট্রাফিক পুলিশ ক্যাম্পে হামলা ও ভাঙচুরের মামলার আসামি হিসেবে মহানগর জামায়াতের আমির জহির উদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগ নেতার দায়ের করা মামলার আসামি হিসেবে মহানগর বিএনপির সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদারকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিন বিভাগের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভূইয়া জানিয়েছেন, মেট্রোপলিটন এলাকার চার থানার পুলিশ ১২ জনকে গ্রেফতার করেছে। যারমধ্যে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রয়েছে।

পালিয়ে বেড়াচ্ছে বিএনপির নেতাকর্মী : কোটা সংস্কারের দাবিতে ছাত্র-জনতার আন্দোলনকে ঘিরে বরিশালে বিএনপির নেতাকর্মী প্রকাশ্যে মাঠে নেমেছিল মাত্র একদিন। গত ১৯ জুলাই নগরীর সিঅ্যান্ডবি সড়কে মহানগর বিএনপি বিক্ষোভ মিছিল বের করলেও
আওয়ামী লীগের হামলার মুখে পরে। এতে মারাত্মকভাবে আহত হন মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান ফারুক, সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদারসহ অনেকে। ওইদিনের পর থেকেই জেলার বিএনপি নেতাকর্মীদের আর দেখা যায়নি। এরইমধ্যে বরিশালে সহিংসতার পাঁচ মামলায় অজ্ঞাতনামা দুই সতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। কারফিউ জারির পর জেলাজুড়ে এখন চলছে পুলিশের সাঁড়াশি অভিযান। তাতে অনেক বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। ফলে গ্রেফতার আতঙ্কে বিএনপির নেতাকর্মীরা এখন ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

বিজ্ঞাপন