পারিবারিক দ্বন্দ্বে কলেজ ছাত্রীকে বিবস্ত্র করে মারধর, লজ্জায় আত্মহত্যা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

প্রতিবেশীর হাঁস ফসল নষ্ট করতে গেলে সেগুলোকে তাড়িয়ে দেয় কলেজ ছাত্রী ইসরাত জাহান মৌফিক (১৮)। এর জেরে ওই তরুণীকে মেরে গ্রামবাসীর সামনে বিবস্ত্র করে হাঁসের মালিকপক্ষ। এতে লজ্জায় আত্মহত্যার পথ বেছে নেন ইসরাত।

ভুক্তভোগী ওই ছাত্রী লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামের আব্দুল মতিন মন্ডলের মেয়ে। তিনি চলতি বছর স্থানীয় কাউনিয়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। বুধবার (২৪ জুলাই) তার নিজ ঘর থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করেন সদর থানা পুলিশ।

বিজ্ঞাপন

এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে ছাত্রীর বাবা আব্দুল মতিন মন্ডল বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় ১২ জন আসামীর নাম উল্লেখ করা হয়েছে। ইসরাতের বাবার অভিযোগ, নিপীড়নের শিকার হয়ে তার মেয়ে আত্মহত্যা করেছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, প্রতিবেশী মৃত শরিয়ত উল্লাহ মন্ডলের পুত্র সুলতান মন্ডল, সিরাজ আলী মন্ডল ও শাহজাহান আলীর সঙ্গে আব্দুল মতিন মন্ডলের দীর্ঘদিনের পারিবারিক দ্বন্দ্ব ছিল। বুধবার সকালে হাঁস ফসল নষ্ট করতে গেলে হাঁস তাড়িয়ে দেয় ওই ছাত্রী। এ ঘটনার জেরে ধরে এইচএসসি পরীক্ষার্থী ইসরাত জাহান মৌফিককে (১৮) পিটিয়ে আহত করেন। কয়েকজন মিলে কলেজ ছাত্রী মৌফিকের পরনের কাপড় ছিঁড়ে বিবস্ত্র করে। গ্রামবাসীদের সামনে বিবস্ত্র হওয়ায় ভীষণ লজ্জা পেয়ে যায় সে। একপর্যায়ে দুপুরের দিকে বাড়িতে একা থাকার সুযোগে ঘরের ফ্যানের সঙ্গে রশি পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ইসরাত।  পরে খবর পেয়ে থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

বিজ্ঞাপন

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বার্তা২৪.কমকে জানান, পারিবারিক দ্বন্দ্বের কারণে ওই ছাত্রীকে বিবস্ত্র করে মারপিট করা হয়েছে। এ লজ্জায় ওই শিক্ষার্থী আত্নহত্যা করেন। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনা মামলা দায়ে হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।