আজও শাহবাগে সংখ্যালঘুদের অবস্থান

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশব্যাপী সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদের বিক্ষোভ করেছে সংখ্যালঘু সম্প্রদায়। হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান পরিষদের ব্যানারে এই সমাবেশ ও বিক্ষোভের আয়োজন করা হয়েছে।  

বিজ্ঞাপন

রবিবার (১১ আগস্ট) তৃতীয় দিনের মতো শাহবাগে অবস্থান নিয়েছে তারা। শুক্রবার থেকে প্রতিদিন বিকালে শাহবাগে বিক্ষোভ কর্মসূচী পালন করছেন তারা।

এই সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ঐক্য মোর্চা। 

উল্লেখ্য সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে শুক্রবার (৯ আগস্ট) প্রেস ক্লাবে কর্মসূচি ঘোষণা করেছিল। সেখান থেকে শাহবাগে এসে অবস্থান নেয় তারা। 

 

শনিবার (১০ আগস্ট) ঢাকাসহ চট্টগ্রামেও সমাবেশ ও মানববন্ধন করেছে সংখ্যালঘু সমম্প্রদায়। চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন চেরাগী পাহাড় মোড়ে হাজার হাজার নারী-পুরুষ জড়ো হয়েছে এই সমাবেশের উদ্দেশ্যে। 


উক্ত সমাবেশ ও বিক্ষোভ মিছিলে নেতারা অবিলম্বে সারা দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, নির্যাতন, অগ্নিসংযোগ, লুটপাট ও চাঁদাবাজি বন্ধ করতে হবে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

এছাড়া গত শুক্রবার (৯ আগস্ট) বিভিন্ন প্ল্যাকার্ড-ব্যানার হাতে নিরাপত্তা প্রদানসহ ও চার দফা দাবি জানিয়েছিল আন্দোলনকারীরা।