বুড়িমারী থেকে 'বুড়িমারী এক্সপ্রেস' ছাড়ার দাবি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা গামী বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি সরাসরি বুড়িমারী থেকে চালুর যৌক্তিক দাবিতে অবস্থান কর্মসূচি করেছে হাতীবান্ধা সচেতন জনগন ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৩টায় হাতীবান্ধায় রেলস্টেশনে ঘন্টা ব্যাপী অবস্থান কর্মসূচী পালন করেন সচেতন জনগন।

বিজ্ঞাপন

জানা গেছে, লালমনিহাটে দীর্ঘ প্রতীক্ষার পর বুড়িমারী-ঢাকা রেলরুটে চলতি বছরে ১২ মার্চ বুড়িমারী রেলস্টেশন থেকে যাত্রা শুরু করেছে আন্তঃনগর ট্রেন ‘বুড়িমারী এক্সপ্রেস’। উদ্বোধনের ৬ মাস পেরিয়ে গেলেও বুড়িমারি রেলস্টেশন থেকে ঢাকা রুটের ট্রেনটি চলাচল করে না। উদ্বোধনের পর থেকেই লালমনিরহাট রেলস্টেশন থেকে ঢাকার রুটে চলাচল করে। অত্র এলাকার দীর্ঘদিনের দাবি হাতীবান্ধা উপজেলার বুড়িমারী রেল স্টেশন থেকে ঢাকা রুটের ট্রেনটি চলাচলের জন্য অত্র এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবি।

হাতীবান্ধা সচেতন জনগনের এর পক্ষে ফিরজ হোসেন বলেন, বুড়িমারী নামে নামকরণ হলেও বুড়িমারি এক্সপ্রেস ট্রেনটি বুড়িমারী রেলস্টেশন থেকে ছেড়ে যায় না। বুড়িমারী ও হাতীবান্ধা মানুষের দাবি খুব দ্রুত বুড়িমারী রেলস্টেশন থেকে সরাসরি ঢাকা রুটের চলাচল দাবি জানিয়ে আসছেন।

বিজ্ঞাপন

অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন,হাতীবান্ধা কমরেড এর সভাপতি কমরেড শওকত হোসেন, সচেতন জনগণের পক্ষে ফিরজ হোসেন, বৈষম্যবৃদ্ধি ছাত্র আন্দোলনের স্থানীয় প্রতিনিধি, মেহেদী হাসান মহসীন, তাওহীদ, রুবায়েদ খন্দকার প্রান্ত, মেহেদী হাসান শুভ, আল আমিন, ফাইম স্বাগতসহ আরো অনেক রাজনৈতিক দলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ সময় হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসারের একটি প্রতিনিধি দল ও হাতীবান্ধা থানা তদন্ত অফিসার নির্মল চন্দ্র মোহন্ত এই আন্দোলনের সচেতন জনগণের নেতাদের সাথে কথা বলে তিন মাসের সময় নিয়ে ট্রেনটি হাতীবান্ধা থেকে বুড়িমারী উদ্দেশ্যে ছেড়ে যায়।