আড়াই ঘণ্টা পর সচল ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

ময়মনসিংহে বন্ধ থাকা আউলিয়ানগর রেলওয়ে স্টেশনে স্টপেজের দাবিতে ট্রেন আটকে অবরোধ ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। পরে আড়াই ঘণ্টা পর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে লাইন থেকে সরে আসে আন্দোলনকারীরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আউলিয়া নগর স্টেশনে কমিউটার ট্রেন আটকে আন্দোলন করে শিক্ষার্থী-এলাকাবাসী। এতে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এমন খবর পেয়ে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ ঘটনাস্থলে এসে ট্রেন স্টপেজের ব্যবস্থার আশ্বাস দিলে বেলা ১২টার দিকে আন্দোলনকারীরা সরে যায়।

বিজ্ঞাপন

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আউলিয়া নগর স্টেশনে ট্রেন আটকে বিক্ষোভ করায় গফরগাঁও স্টেশনে তিস্তা এক্সপ্রেস, মশাখালী স্টেশনে মহুয়া এক্সপ্রেস, ফাতেমা নগর স্টেশনে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ময়মনসিংহ স্টেশনে হাওর এক্সপ্রেস আটকে ছিল। এতে ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তি পড়েন।

বিজ্ঞাপন

গফরগাঁও রেলওয়ে ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম বলেন, আমি শুরু থেকে শেষ পর্যন্ত ঘটনাস্থলে ছিলাম। পরে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আন্দোলনকারীদের আশ্বাস দিলে তারা লাইন ছেড়ে দেয়। পরে আটকে থাকা ট্রেনগুলো স্টেশন ছেড়ে তাদের গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ বলেন, আউলিয়া নগর স্টেশনে ট্রেন আটকে মানববন্ধন ও বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ১০ দিনের সময় নিয়ে আন্দোলনকারীদের সরে আসতে বলা হয়। এমন আশ্বাসে আন্দোলনকারীরা লাইন থেকে সরে আসে। আপাতত ১০ দিন কেউ কোন আন্দোলন করবেন না। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নিজেদের মাঝে আলোচনা করে ঠিক করবে, কতদিন পর থেকে আওলিয়া নগর স্টেশনে ট্রেন দাঁড়াবে।