কাপ্তাই লেকে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাঙামাটির লংগদুতে নদীর উপর ঝুলন্ত বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ট্রলারের চালক আব্দুল করিম (১৮) নিখোঁজ হয়েছিলো। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাঁথাছড়া এলাকায় নিখোঁজ হওয়া স্থানেই তাকে খুঁজে পাওয়া যায়। নিখোঁজ আব্দুল করিমের বাড়ি ৪নং বগাচতর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মারিশ্যার অফিসটিলা এলাকায়।

বিজ্ঞাপন

সোমবার সকালে রাঙ্গামাটি থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে সকাল ৮টার দিকে লেকে খোঁজাখুঁজির এক পর্যায় তাকে খুঁজে পায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিখোঁজ আব্দুল করিমের বাবা নুর মোহাম্মদ জানায়, সন্ধ্যায় আমার ছেলে সোহেলের ভাড়া নিয়ে আমাদের ইঞ্জিন চালিত বোট নিয়ে গাঁথাছড়া থেকে খাঁচা আনার জন্য যায়। পথিমধ্যে গাঁথাছড়া কারিগর টিলা থেকে সিলেটি পাড়া কাপ্তাই লেকের উপর লম্বা টানা বৈদ্যুতিক মেইন তারের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পানিতে পড়ে ডুবে যায় আমার ছেলে। পরে সকালে ফায়ার সার্ভিস এর লোকজন এসে ছেলেকে মৃত অবস্থায় উদ্ধার করে।

বিজ্ঞাপন

স্থানীয়রা ও সচেতন মহল বিদ্যুৎ বিভাগ এর প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুৎ বিভাগ কি করে এতো ভয়ংকর ও বিপদজনকভাবে বিদ্যুৎ এর মেইন তার এতো বড় টানা দিয়ে নদীর এপার থেকে ওপার নেয়। শীঘ্রই এর সুন্দর সমাধান না করলে আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, রোববার (১৫ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৮টার সময় লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাঁথাছড়া এলাকার কারিগর টিলা থেকে সিলেটি পাড়া কাপ্তাই লেকের উপর টানা বৈদ্যুতিক তারে এ ঘটনা ঘটেছিলো।