চট্টগ্রামে সাবেক এমপির কবরে ভাঙচুর, আগুন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
  • |
  • Font increase
  • Font Decrease

এমপির কবরে ভাঙচুর/ছবি: সংগৃহীত

এমপির কবরে ভাঙচুর/ছবি: সংগৃহীত

চট্টগ্রামে-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) মইন উদ্দীন খান বাদলের কবরে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বোয়ালখালী উপজেলার সারোয়াতলীর গ্রামে পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সাবেক এই সংসদ সদস্যের স্ত্রী সেলিনা খান। তিনি এই বিষয়ে স্থানীয় থানায় অভিযোগ করেছেন।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেলিনা খান ঘটনার বিস্তারিত তুলে ধরেন। তিনি লেখেন, 'কতিপয় সন্ত্রাসী আজ (মঙ্গলবার) দুপুরে গাড়ি নিয়ে এসে মইন উদ্দীন খান বাদলের পৈতৃক ভিটার কবরে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। ...এখন কবরেও মানুষ শান্তিতে থাকতে পারবে না।’

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায়, কবরের ওপর আগুন জ্বলছে। ভাঙচুরের চিহ্ন দেখা গেছে কবর ও আশপাশে।

বিজ্ঞাপন

সেলিনা খান জানিয়েছেন, দুর্বৃত্তরা গাড়ি নিয়ে এসে কবরস্থানের ওপরের গাছ, ফটক ও নামফলক ভাঙচুর করে। এরপর কবরের ওপর আগুন ধরিয়ে দেন। পরে বিষয়টি জানার পর তাঁরা থানায় অভিযোগ করেন।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৯ সালের ৭ নভেম্বর তিনি মারা যান। সারোয়াতলীর বাড়ির পাশে তাঁকে কবর দেওয়া হয়।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারোয়ার বলেন, অভিযোগ শুনে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।