২ বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁর পোরশা উপজেলার সীমান্ত থেকে দুই বাংলাদেশী যুবককে আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার ( ১৮ সেপ্টেম্বর) ভোরে উপজেলার নিতপুর সীমান্তের শিতলীঘাট এলাকার ভড়কা দাঁড়া থেকে তাদের আটক করে নিয়ে যায়।

বিজ্ঞাপন

আটকরা হলেন- উপজেলার নিতপুর শিতলীঘাট বড়পুকুর গ্রামের মইমুদ্দিনের ছেলে সানাউর (৩৫) এবং শিতলী গ্রামের সাইফুলের ছেলে শম্ভু (২০)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে শম্ভু ও সানাউরসহ ১০-১২ জনের একটি দল চোরাইপথে গরু নিয়ে আসার জন্য ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। বুধবার ভোরে গরু নিয়ে আসার পথে বিএসএফ সদস্যরা তাদের উপস্থিতি বুঝতে পারে। এসময় ২৩০ মেইন পিলারের শিতলীঘাট এলাকায় ৬০০ গজ ভারতের অভ্যন্তরে ৮৮ হরিসচন্দ্রপুর ক্যাম্পের বিএসএফ এর টহলরত সদস্যরা তাদের ধাওয়া করে।

বিজ্ঞাপন

এসময় অন্যরা পালিয়ে আসতে পারলেও শম্ভু ও সানাউর কে আটক করে ধরে নিয়ে যায়। আটককৃতদের হরিসচন্দ্রপুর ক্যাম্পে রাখা হয়েছে বলে সূত্রটি জানায়।

এ বিষয়টি নিশ্চিত করে নীতপুর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড মেম্বার মাইদুর। তিনি জানান, ‘শম্ভু ও সানাউরসহ ১০-১২ জনের একটি দল চোরাইপথে ভারতে গরু নিতে যায়। সেখান থেকে ফেরার পথে বিএসএফের তাড়া খেয়ে অন্যরা পালিয়ে গেলেও তাদের একজন সানাউরকে আটক করে নিয়ে যায়।’

নিতপুর বিজিবি-১৬ ক্যাম্পের সুবেদার মুনসেদ আলী জানান, এ বিষয়ে তাদের কাছে কেউ অভিযোগ বা যোগাযোগ করেনি। আমরা বিএসএফের সাথে যোগাযোগ করছি। পরে বিস্তারিত জানা যাবে।