কাওয়ালী সন্ধ্যা’র সুরের মূর্ছনায় মুখরিত শহীদ আব্দুর রাজ্জাক পার্ক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

সুরের মূর্ছনায় মুখরিত শহীদ আব্দুর রাজ্জাক পার্ক/ছবি: বার্তা২৪.কম

সুরের মূর্ছনায় মুখরিত শহীদ আব্দুর রাজ্জাক পার্ক/ছবি: বার্তা২৪.কম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ শিক্ষার্থীদের স্মরণে ‘দ্রোহের গান ও কাওয়ালী সন্ধ্যা’র সুরের মূর্ছনায় মুখরিত হয়ে উঠেছে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্ক। রঙিন লাইটে আর মোবাইলের ফ্লাসে জ্বল জ্বল করছে পুরো পার্ক।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে পার্কে কপোতাক্ষ শিল্পী গোষ্টীর আয়োজনে এই কাওয়ালী আসরের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া কাওয়ালী আসরে কবিতা, কাওয়ালী ও বিদ্রোহী গানের পরিবেশনা উপস্থাপন করেন আল-কুরআন একাডেমির শিল্পীরা।

বিজ্ঞাপন

কাওয়ালী সন্ধ্যার এই আসরে, আয় ফিরে আয় কাওয়া কাদের, নিজামুদ্দিন আউলিয়া, কারার ঐ লৌহ কপাট, মন আমার দেহ ঘড়ি, আল্লাহু আল্লাহু আল্লাহু, ছেড়ে দে নৌকা আমি যাব মদিনা, স্বাধীনতার গানসহ বিভিন্ন জনপ্রিয় গান পরিবেশন করেন শিল্পীরা।

কাওয়ালী সন্ধ্যায় উপভোগ করা শিক্ষার্থী মুরাদ বলেন, এমন গান আগে কোনো সময় শুনিনি। এই প্রথম আমি কাওয়ালি গান উপভোগ করছি। জীবনে আগে এমন আয়োজন দেখিনি। সবাই যেন অন্য রকম অনুভুতি নিয়ে অনুষ্ঠান দেখছে।

বিজ্ঞাপন

শিক্ষার্থী ফাতেমা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ হওয়া শিক্ষার্থীদের স্মরণে এই আয়োজন করা। যাতে আহত এবং নিহতরা শান্তিতে থাকে।