‘টেকসই ট্রাফিক কাঠামো বাস্তবায়নে যানজট নিরসন হবে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

সমন্বিত ট্রাফিক ব্যবস্থাপনার আওতায় একটি টেকসই ট্রাফিক কাঠামো বাস্তবায়নের মাধ্যমে নগরীর যানজট নিরসন করতে হবে এমন মন্তব্য করে নির্দেশনা দিয়েছেন বরিশাল মেট্রোপলিটনের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার নজরুল হোসেন।

শনিবার ( ২১ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিএমপি সদর দপ্তর সম্মেলন কক্ষে বরিশাল নগরীর সামগ্রিক যানজট নিরসনে বিশেষ সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের ট্রাফিক ডিভিশন, ডিবি পুলিশ ও থানা পুলিশের সমন্বয়ে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে সমন্বিত ট্রাফিক ব্যবস্থাপনার আওতায় একটি টেকসই ট্রাফিক কাঠামো বাস্তবায়ন করে বরিশাল মহানগরীর সার্বিক যানজট নিরসন করতে হবে।

এ সময় তিনি ট্রাফিক ডিভিশন, থানা ও ডিবি পুলিশের সমন্বিত ট্রাফিক টিমকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট যেমন- নতুল্লাবাদ বাস স্ট্যান্ড, রুপাতলী বাস স্ট্যান্ড, সাগরদী ব্রিজ, আমতলার মোড় ও সদররোড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের যানজট নিরসনের কর্মকৌশল সম্পর্কে দিক-নির্দেশনা প্রদান করেন।

বিজ্ঞাপন

এছাড়াও তিনি যানজটের সময়, স্থান ও কারণ চিহ্নিত করে সম্ভাব্য সমাধানের উপর আলোকপাত করে যে কোন স্থানে যত্রতত্র পার্কিং না করা, রাস্তায় নির্মাণ সামগ্রী না ফেলে রাখা ও বিভিন্ন বিষয়ে সচেতন থাকার পাশাপাশি প্রয়োজনীয় ক্ষেত্রে মোটরযান আইন প্রয়োগ করার নির্দেশ প্রদান করেন।

এক্ষেত্রে তিনি পরিবহন সেক্টর ও বিভিন্ন ধরনের যানবাহন চালকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মােহাম্মদ জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসপি (পদোন্নতিপ্রাপ্ত) রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার) প্রণয় রায় সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ, ট্রাফিক ডিভিশন, থানা ও ডিবি পুলিশের বিভিন্ন পদ পদবীর সদস্যরা।