ধানমন্ডিতে পর্বতারোহী বিথীর ওপর হামলা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পর্বতারোহী বিথী/ছবি: সংগৃহীত

পর্বতারোহী বিথী/ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ হাই স্কুলের সামনের ফুটওভারব্রিজে পার হওয়ার সময় অতর্কিত হামলার শিকার হয়েছেন পর্বতারোহী শায়লা বিথী। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

জানা যায়, ওভারব্রজি থেকে নামার সময় আচমকা বিথীর চুলির মুঠি টেনে ধরে। হামলাকারীরা তাকে টেনে উপরের দিকে তুলতে চেয়েছিল, কিন্তু বিথী বসে পড়েন। জোর-জবরদস্তির একপর্যায়ে বিথী চিৎকার করতে থাকে। একপর্যায়ে হামলাকারীরা বিথীকে ছেড়ে দিয়ে উপরের দিকে উঠে দৌড়ে পালিয়ে যায়। বিথী উঠে দাড়িয়ে পেছনে তাকিয়ে কাউকে দেখেননি।

ঘটনার পর বিথী প্রথমে মোহাম্মদপুর থানায় যান। কিন্তু ঘটনাস্থল শেরেবাংলা নগর থানার আওতায় পড়ায় তাকে সেখানে পাঠানো হয়। অভিযোগ শুনে শেরেবাংলা নগর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেছেন।

বিথীর সঙ্গে থানায় যাওয়া শান্ত শান বলেন, আমরা পুলিশের সঙ্গে ঘটনাস্থলে যাচ্ছি। আশে-পাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ যাচাই করে দেখতে পুলিশ আমাদেরকে সঙ্গে নিয়ে যাচ্ছেন। থানা পুলিশ এখনও লিখিত অভিযোগ গ্রহণ করেনি। মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদেরকে সঙ্গে নিয়ে পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার ওসি মোজাম্মেল হক বলেন, ফুটওভার ব্রিজ থেকে নামার সময় কে বা কারা তার চুলের মুঠি টেনে ধরেছে। তবে তিনি হামলাকারীদের দেখেননি। তিনি সিঁড়িতে পরে গিয়ে আঘাতপ্রাপ্ত হয়েছেন। আমরা এমন অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে একটা টিম পাঠিয়েছি। এ বিষয়ে যথাযথ আইননুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, প্রথম বাংলাদেশি নারী হিসেবে ২০১৮ সালের মে মাসে তিব্বতের লাকপারি (৭ হাজার ৪৫ মিটার) পর্বতচূড়া জয় করেন। ২০১৯ সালের মে মাসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে হিমালয়ের দুর্গশ তাশি লাপচা (৫ হাজার ৭৫৫ মিটার) গিরিপথ পার হন। প্রথম বাংলাদেশি নারী হিসেবে বিথী ২০২১ সালের নভেম্বরে হিমালয়ের বিখ্যাত থ্রি-পাস অতিক্রম করেন।