গাইবান্ধায় কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

গাইবান্ধায় ‘কৃষিই শক্তি, উচ্চ শিক্ষা মোদের যৌক্তিক দাবি’ স্লোগানে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে শহরের দুই নম্বর ট্রাফিক মোড়ে এই অবস্থান কর্মসূচি পালন করে গাইবান্ধার সরকারি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এটিই) শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এর আগে গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (বাংলা বাজার) থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের দুই নং ট্রাফিক মোড়ে সমবেত হয়ে তারা অবস্থান কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থী মুনতাসির, সাকিব, কাওছার শেখ, ইভা, মিতু, মারুফা এবং মিরাজসহ অন্যরা।

এ সময় তারা কৃষি শিক্ষার উন্নয়ন ও অগ্রগতির জন্য উচ্চশিক্ষা নিশ্চিতের দাবি জানান। বক্তারা বলেন, কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য স্বতন্ত্র কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করতে হবে। একই সাথে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট সংখ্যাক আসন বরাদ্দ করতে হবে। পরে তাদের এই যৌক্তিক দাবি মেনে না নিলে আন্দোলন অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষার্থীরা।