ফরিদপুরের চার ব্যক্তি সিলেট সীমান্তে আটক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

ফরিদপুরের চার ব্যক্তি সিলেট সীমান্তে আটক

ফরিদপুরের চার ব্যক্তি সিলেট সীমান্তে আটক

সিলেটের সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ফরিদ জেলার চার ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেলার কানাঘাট উপজেলার মিকিরপাড়া সীমান্ত এলাকায় টহল দেওয়ার সময় ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বাংলাদেশ সীমান্তের ১৩৩২ নম্বর পিলারের কাছ থেকে তাদের আটক করা হয়।

বিজ্ঞাপন

আটককৃতরা হলেন- ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার চরকোচিয়া গ্রামের মান্নান মোল্লার ছেলে আজগর মোল্লা, একই গ্রামের শেখ আক্তারের ছেলে মিজানুর রহমান, তার ভাই বজলার শেখ ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে শাখাওয়াত কবির।

অভিযোগ রয়েছে- এ চারজনকে ভারত পালানোর জন্য সহায়তা করছিলেন উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী মিকিরপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন।

আটকের পর বিজিবি চারজনকে কানাইঘাট থানাপুলিশের কাছে হস্তান্তর করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন-তারা মিকিরপাড়া গ্রামের শাহিন আহমদ নামে একজনের সঙ্গে যোগাযোগ করে ভারতে যাওয়ার জন্য ২৪ হাজার টাকা দিয়েছেন। সোমবার রাতে তার বাড়িতে তারা থাকেন এবং আজ (মঙ্গলবার) সকালে ভারত যাওয়ার জন্য তাদের বাড়ি থেকে বের হন। পরে বিজিবির হাতে আটক হন।

তারা আরও বলেন- এর আগেও এ চারজন অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে গিয়ে সে দেশের পশ্চিমবঙ্গের কলকাতায় ফেরি করে বিভিন্ন পণ্য বিক্রি করতেন। এবারও সেই উদ্দেশ্যে কানাইঘাট সীমান্ত দিয়ে ভারত যেতে চাচ্ছিলেন।

স্থানীয়রা জানান, শাহিন আহমদ মিকিরপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে। তার ভাই সেলিম উদ্দিন লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ডোনা বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাবিলদার শাহজাহান জানান, মিকিরপাড়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ফরিদপুর জেলার ৪ ব্যক্তিকে আটক করা হয়। বিজিবি বাদী হয়ে তাদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশ-চেষ্টার অভিযোগ এনে কানাইঘাট থানায় মামলা দায়ের করবে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ডোনা বিজিবি ফরিদপুর জেলার ৪ ব্যক্তিকে থানায় সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের মামলা দায়ের করছে।