টকটকে লাল শাপলা দেখে আনন্দে আত্মহারা দর্শনার্থীরা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আলতা রঙে সেজেছে জমিন। শুভ্র সাদা মেঘে ভাসছে তার প্রতিচ্ছবি। বর্ষার শেষে শরতের আগমন এসময় আকাশে তুলার মতো ভেসে বেড়ায় মেঘেরা। এমন শরতের ভোরে বিল ভর্তি টকটকে লাল শাপলা দেখে আনন্দে আত্মহারা প্রকৃতিপ্রেমী দর্শনার্থীরা। চোখের ও মনের তৃপ্তিকে ভরিয়ে দিয়েছে লাল শাপলা।

টাঙ্গাইলের বাসাইলে বিলে লাল শাপলা মুগ্ধতা ছড়াচ্ছে প্রকৃতি প্রেমীদের কাছে। এ যেন লাল শাপলার মেলা। চোখ ফেললেই চারিদিকে লাল শাপলার সমারোহ। প্রকৃতি প্রেমীদের বরণ করে নিতে লাল জামা পরে জলের উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে এই ফুলগুলো। দিন যতই যাচ্ছে দর্শনার্থীরা ততই ভিড় করছেন। লাল শাপলা দেখতে তাই ছুটে আসছেন ছোট থেকে বড় সকল বয়সী মানুষ।

বিজ্ঞাপন

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিদিন ভোরে দূরদূরান্ত থেকে শত শত প্রকৃতি প্রেমীরা ফুটে থাকা লাল শাপলার সৌন্দর্য দেখতে ছুটে আসছেন বাসাইল পৌর শহরের কলেজপাড়া এলাকার বিলে।

রোদের তাপে নুইয়ে পড়ে বলে ভোরের আলো ফুটতেই লাল শাপলার সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসছেন নানা বয়সী নারী পুরুষ। কেউ কেউ কাদা মাড়িয়ে শাপলা তুলে খোপায় গুঁজছেন, আবার কেউ শাপলা তুলে ছবি তুলছেন।

ঘুরতে আসা শিমু আক্তার বলেন, আগে এখানে মানুষ আসতো না। এখন লাল শাপলা দেখে অনেক মানুষ দূরদূরান্ত থেকে আসছেন। বিনোদনের একটা জায়গা হয়েছে।


কলেজ পড়ুয়া শিক্ষার্থী আনিকা ইসলাম বলেন, এতো লাল শাপলা আমি কখনো দেখিনি। আমি বান্ধবীদের সাথে এসেছি। হাজার হাজার লাল শাপলা ফুল ফুটেছে। প্রকৃতি যেন অন্যরকম সাজে সেজেছে। দেখতে খুবই সুন্দর লাগছে।

ঘুরতে আসা আসাদ মিয়া বলেন, বউকে সাথে নিয়ে লাল শাপলা দেখতে এসেছি। অনেক দিন ধরে ইচ্ছে ছিল লাল শাপলার সাথে ছবি তুলবো আজ ইচ্ছেটাকে পূর্ণতা দিলাম। ভোর বেলায় লাল শাপলা গুলো মাথা উচু করে দাঁড়িয়ে থাকে, দেখতে খুবই সুন্দর লাগে। লাল শাপলার রাজত্ব মনকে প্রফুল্ল করে তুলেছে।