লেবানন-ফিলিস্তিনে ইসরায়েলের গণহত্যা বন্ধের দাবিতে বাসদের মানববন্ধন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

লেবানন ও ফিলিস্তিনে জায়নবাদী ইসরায়েলের বর্বর আগ্রাসন ও গণহত্যা বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মানববন্ধনে বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশিদ ফিরোজ বলেন, গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের ৪০ হাজারের বেশি মানুষ মেরেছে জায়নবাদী ইসরায়েল। ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে আজকের এই বিক্ষোভ সমাবেশ। মার্কিন সাম্রাজ্যবাদ একদিকে গণতন্ত্রের কথা বলে অন্যদিকে গণতন্ত্র ধ্বংস করে। এজন্য মানুষ বলে মার্কিন সাম্রাজ্যবাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। জাতিসংঘে বারংবার ফিলিস্তিনের গণহত্যা বন্ধ করার দাবি জানালেও কোন লাভ হয় না।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নীতি হচ্ছে, চোরকে বলবে চুরি করো, গেরেস্তোকে বলবে সজাগ থাকো। যুক্তরাষ্ট্র এখন লেবানন দখল করে তাদের সাম্রাজ্য বিস্তার করার চেষ্টা করছে। আমরা বিশ্ববাসীকে আহ্বান জানাচ্ছি, ফিলিস্তিন এবং লেবাননে গণহত্যা বন্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, আমরা দেখলাম ৭১-এর বিরোধীরা আজ মাথাচাড়া দিয়ে উঠেছে। যারা বাংলাদেশের স্বাধীনতা বিরোধী ছিল যারা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী করেছে তারা আজ ধর্মের দোহাই দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। আমরা এদেশের সকল বাম সংগঠনকে আহ্বান জানাই, আসুন আমরা সবাই মিলে সাম্রাজ্যবাদের বিরুদ্ধে একসাথে আন্দোলন করি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসময় উপস্থিত ছিলেন, বাসদ ঢাকা মহানগরের নেতা খালেকুজ্জামান লিপন, বাসদ কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য নিখিল দাস, বাসদ ঢাকা মহানগরের নেতা নাসির উদ্দীন প্রিন্স, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাংগঠনিক সম্পাদক রোকসানা আফরোজ আশা প্রমুখ।