টিএসসির গণত্রাণের ৮ কোটি টাকা যাবে প্রধান উপদেষ্টার তহবিলে

  • স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে বন্যার্তদের জন্য গণত্রাণ কর্মসূচিতে সংগৃহীত ৯ কোটি ৯১ লাখ ৫১ হাজার ২১৩ টাকা দুটি ব্যাংক অ্যাকাউন্টে সংরক্ষিত আছে বলে জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এরমধ্যে ৮ কোটি টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেয়া হবে। বাকি টাকা উত্তরবঙ্গে বন্যা কবলিত জেলাগুলোতে মানুষের জন্য খরচ করা হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে টিএসসিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

বিজ্ঞাপন

সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ জানান, গণত্রাণের ৮ কোটি টাকা ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেয়া হবে। বাকি ১ কোটি ৯১ লাখ টাকা উত্তরবঙ্গে বন্যা কবলিত জেলাগুলোতে মানুষের জন্য খরচ করা হবে। কাল থেকেই এ ত্রাণ কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

এর আগে, অডিটর গোলাম ফজলুল কবির জানান, ১১ কোটি ৬৯ লাখ ৮৪ হাজার ৪২০ টাকার ফান্ড সংগ্রহ হয়েছিল। এরমধ্যে নগদ আসে ৯ কোটি ৮৫ লাখ ১৫ হাজার ৪২৫ টাকা। বাকি টাকা মোবাইল ব্যাংকিং, প্রাইজবন্ড, ডলার ও অন্যান্য মাধ্যমে আসে।

এরমধ্যে খরচ হয়েছে ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ২০৭ টাকা। আর বর্তমানে ব্যাংকের দুটি অ্যাকাউন্টে ৯ কোটি ৯১ লাখ ৫১ হাজার ২১৩ টাকা রয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ১০ সেপ্টেম্বর থেকে অডিট কাজ শুরু হয়ে শেষ হয় ২০ সেপ্টেম্বর। এ সময়ের মধ্যে কেবল আর্থিক অডিট হয়েছে। পণ্য ও পোশাক এবং ননক্যাশ অডিট সম্ভব হয়নি।