নার্সদের কর্মবিরতি বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম

নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর থেকে সব ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়নের এক দফা দাবিতে সারাদেশে চলা কর্মবিরতি স্থগিত করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (৩ অক্টোবর) পর্যন্ত এ কর্মসূচি স্থগিত থাকবে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাত সাড়ে ৯টায় ঢাকা নার্সিং কলেজের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

ড. মো. শরিফুল ইসলাম বলেন, আজ স্বাস্থ্য উপদেষ্টার সাথে আমরা তিন সদস্যদের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছি। আলোচনা সন্তোষজনক ফলপ্রসূ হয়েছে। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন পরিচালক পদে নার্সদের মধ্য থেকে যোগ্য ব্যক্তিদের প্রধান করা হবে এবং তিনি না তার মনোনীত ব্যক্তিকে নির্বাচন করে পদায়ন করবেন। পরে মহাপরিচালক পদে নার্সদের মধ্য থেকে পদায়ন করবেন বলে আশ্বস্ত করেছেন।

তিনি জানান, স্বাস্থ্য উপদেষ্টা এও বলেছেন পরবর্তীতে যাতে আপনাদের মধ্য থেকে মহাপরিচালক পদে যেতে পারেন নিয়োগবিধি ও অর্গানোগ্রাম একটি কমিটি তৈরি করা হয়েছে সেখানে আপনাদের কমিটিতে রাখা হবে। পরবর্তী সময়ে ডি জি এন এম থেকে একটি নিয়োগবিধি তৈরি হলে প্রধান উপদেষ্টাকে দিয়ে সেটি পাস করানো হবে।

তিনি আরো বলেন, আগামী (৩ অক্টোবর) বৃহস্পতিবার সারা দেশে আমাদের কর্মবিরতি স্থগিত করছি। আগামী দুই কর্ম দিবসের মধ্যে যদি মহাপরিচালক পরিচালক এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট পদে নার্সদের পদায়ন না দেওয়া হয় তাহলে পরবর্তীতে আমাদের কর্মসূচি ঘোষণা করবো।