বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি

সিলিকন সিটির এমডি সারোয়ার খালিদ গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সিলিকন সিটির এমডি সারোয়ার খালিদ গ্রেফতার

সিলিকন সিটির এমডি সারোয়ার খালিদ গ্রেফতার

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলি করে হত্যা মামলায় তুরাগ নদ ও খাল দখল করে গড়ে তোলা সিলিকন সিটির এমডি সারোয়ার খালিদকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

বুধবার (২ অক্টোবর) দুপুরে মোহাম্মদপুরের টাউন হল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর বিকেলে তাকে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করে র‍্যাব।

বিজ্ঞাপন

জানা যায়, মোহাম্মদপুর এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি ও হত্যার ঘটনায় মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে ১০টির অধিক মামলা দায়ের করা হয়েছে। দীর্ঘদিন পলাতক থাকার পর গোপন সংবাদের ভিক্তিতে র‍্যাব-২ এর একটি টিম তাকে গ্রেফতার করে।

সূত্র জানায়, মোহাম্মদপুর এলাকায় ছাত্র জনতার বৈষম্য বিরোধী আন্দোলন দমাতে সারোয়ার খালিদ ঢাকা-১৩ আসনের সাবেক সাংসদ জাহাঙ্গীর কবির নানক ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিপুল পরিমাণ অর্থের জোগান দেয়। পাশাপাশি, ছাত্র জনতাকে নির্বিচারে গুলি করে হত্যা করতে মোহাম্মদপুর এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদের অস্ত্রের জোগান দেন তিনি। এছাড়াও, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিপুল পরিমাণ অবৈধ টাকা নিয়ে তুরাগ নদ ও খাল দখল করে গড়ে তোলা সিলিকন সিটিতে বিনিয়োগ করান।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) শামীম জানান, মোহাম্মদপুর থানায় গত আগস্ট মাসের একটি হত্যা মামলায় এজহার নামীয় আসামি সারোয়ার খালিদ কে আজ বিকেলে র‍্যাব-২ গ্রেফতারের পর মোহাম্মদপুর থানায় হস্তান্তর করেছে।