দুর্গম চরে মানুষের হাতে ধরা পড়লো জ্যান্ত কুমির

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরটির ওজন প্রায় ৫ মণের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

বুধবার (২ অক্টোবর) রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁসমুরগির খামারে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে। পরে সেটিকে উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে পরে ফায়ার সার্ভিসের লোকজন কুমিরটিকে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে।

এদিকে জ্যান্ত কুমির বাস্তবে একনজর দেখতে ওই এলাকার শত শত মানুষ চান্দের খাল মাছ ঘাট এলাকায় ভীড় জমায়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যেন মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নিচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয় লোকজন কুমিরটিকে দেখতে পায়। সেটি বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁসমুরগি খেতে উপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়৷

রায়পুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আবুল কালাম আজাদ বলেন, স্থানীয় লোকজন কুমিরটি আটক করে। উপজেলা প্রশাসনের নির্দেশে আমরা কুমিরটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করি।

রায়পুর বনবিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। সেটিকে জেলা অফিসে পাঠানো হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।