সাগর হত্যা মামলা: ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির মহাসচিব গ্রেফতার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম/র‌্যাব থেকে পাওয়া

ছবি: বার্তা২৪.কম/র‌্যাব থেকে পাওয়া

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ার হোসেন সাগর হত্যা মামলায় মহানগর আওয়ামী লীগের সদস্য মাহাবুবুর রহমানকে (৫৮) গ্রেফতার করেছে র‍্যাব-১৪।

বিজ্ঞাপন

গ্রেফতার মাহাবুবুর রহমান জেলা মটর মালিক সমিতির মহাসচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ন-সম্পাদক।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা আড়াইটায় ময়মনসিংহ র‍্যাব-১৪'র কোম্পানী কমান্ডার ও অরিরিক্ত পুলিশ সুপার মো. সামসুজ্জামান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২ অক্টোবর) দিবাগত মধ্যরাতে নগরীর সানকিপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব জানায়, গত ৪ আগস্ট সারাদেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে ময়মনসিংহ জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। ওই ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা চালান ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান।

গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন।

ময়মনসিংহ কেতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ান হোসেন সাগর হত্যা মামলায় মাহাবুবুর রহমানকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।