মোংলায় ১০ম গ্রেড বাস্তবায়ন দাবি প্রাথমিক শিক্ষকদের

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

মোংলায় ১০ম গ্রেড বাস্তবায়ন দাবি প্রাথমিক শিক্ষকদের/ছবি: বার্তা২৪.কম

মোংলায় ১০ম গ্রেড বাস্তবায়ন দাবি প্রাথমিক শিক্ষকদের/ছবি: বার্তা২৪.কম

১০ম গ্রেড আমাদের দাবি নয়, আমাদের অধিকার স্লোগানে ১২তম গ্রেড প্রস্তাবনা প্রত্যাখ্যান করে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি জানিয়েছেন মোংলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। সারাদেশের ন্যায় ১০ম গ্রেডের দাবিতে বাগেরহাটের মোংলা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের উদ্দোগে মোংলা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের করে উপজেলা গেটসংলগ্ন রাস্তায় মানববন্ধন করেন তারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধনে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বক্তব্য দেন। এ সময় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, প্রাথমিক স্কুলের শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। একজন শিশুকে যেমন মা-বাবারা কোলে নিয়ে যত্ন করে বড় করে তোলেন, সেই কোলের শিশুদের আদর-যত্ন করে লেখাপড়া করাতে হয়। দশম গ্রেড আমাদের দাবি নয়, এটা আমাদের অধিকার। প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার কাছে আমাদের অনুরোধ, আমরা শিক্ষক হিসেবে লজ্জিত। সকল ক্ষেত্রে দশম গ্রেড চালু আছে, তাহলে আমাদের কেন হবে না? এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় সুশৃঙ্খলভাবে আন্দোলন অব্যাহত থাকবে। তবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা যাবে না বলেও ঘোষণা দেয়া হয়।

এসময় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের প্রধান সমন্বয়ক মো. নুর আলম জোমাদ্দার, মোংলা উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো: ফারুক হোসেন, সাধারণ সম্পাদক মো: সাইদুর রহমান, সহ -সভাপতি আসমা খানম, চাঁদপাই মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সমন্বয়ক মাহমুদা সুলতানা, কাইনমারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সমন্বয়ক বায়েজিদ হোসাইনসহ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।