বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে র‍্যালি ও পথসভা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক সহিদুল ইসলামের নামে অপপ্রচারের বিরুদ্ধে র‍্যালি ও প্রতিবাদ সভা করেছেন ইউনিয়ন বিএনপির ত্যাগী নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে বেতগাড়ী বাজারে এই র‍্যালি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় বেতগাড়ী জিরো পয়েন্টে ইউনিয়ন বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের প্রায় এক হাজার নেতাকর্মী এলাকার বাসস্ট্যান্ড এবং ঝ্যাল্লার স্ট্যান্ড প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে প্রতিবাদ সভা করেন।

বিজ্ঞাপন

প্রতিবাদ সভায় বেতগাড়ী বিএনপির আহ্বায়ক কমিটির প্রবীন সদস্য মো. আব্দুল হামিদ ভাসানি বলেন, আমি ৪০বছর থেকে বিএনপি'র রাজনীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত। আমিসহ বেতগাড়ীর বিএনপি' নেতা কর্মীদের সুখে-দুঃখে মাওলানা সহিদুল ইসলামের অবদান অস্বীকার করার মত নয়। তিনি আওয়ামী শাসন আমলে বিগত ১৬ বছরে নির্যাতিত নেতা কর্মীদের অর্থ শ্রম দিয়ে পাশে থেকেছেন। যারা জেলে গেছে তাদের সংসারের দেখভালসহ আইনি লড়াই, জেলখানায় তাদের দেখা করা, পিসি পাঠানোসহ সব কিছু করেছেন তিনি। আজ থেকে দু'বছর আগে যারা আওয়ামী লীগ করতেন আজ সে বিএনপির নেতা সেজে বেতগাড়ীতে বিশৃঙ্খলা করার যে অপচেষ্টা করতেছে তা আমরা সবাই রুখে দিব।

সাবেক ছাত্রনেতা ও গঙ্গাচড়া উপজেলার আহ্বায়ক কমিটির সদস্য হাবিবুর রহমান রিপন বক্তব্যে বলেন, আওয়ামী লীগের আমলে আমাকে যখন থানায় তিনদিন গুম করে রেখে জেলে পাঠানো হয়। আমার বাবা তিন দিন যখন আমার খোঁজ পাচ্ছিলেন না। আমার বাবা স্ট্রোক করেন বর্তমানে তিনি ঢাকা হসপিটালে চিকিৎসাধীন আছেন। সেই দুঃসময় সহিদুল ইসলাম আমার পরিবারের পাশে দাঁড়িয়েছেন। জেলখানায় আমার খোঁজ খবর রেখেছেন। আমার জন্য তার অর্থ খরচ করে আইনি লড়াই লড়েছেন। আমাদের এই কঠিন দুঃসময়ে কোথায় ছিলেন এই হাইব্রিড নেতারা? আজকে যখন আমরা দলকে সুসংগঠিত করতে মরিয়া হয়ে উঠেছি। তখন আওয়ামী লীগের দোসররা আমাদের ত্যাগী নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, তাদের উদ্দেশ্য সফল হবে না।

বিএনপি নেতা সহিদুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা ও ঘৃণা জানিয়ে বেতগাড়ী ইউনিয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক মো. নূরুল আমিন নাদিম বলেন, বিএনপি'তে আমরা উড়ে এসে জুড়ে বসি নাই। বেতগাড়ী বিএনপি'র ইতিহাস খোঁজেন, মাওলানা সহিদুল ইসলামের অবদান কি। তিনি বিএনপির প্রত্যেক নেতা কর্মীর দুঃসময়ে অর্থ ও শ্রম দিয়ে পাশে ছিলেন । আজকে তার মত একজন ত্যাগী নেতার বিরুদ্ধে অন্যায়, অপপ্রচার আমরা সহ্য করব না। তাই সময় থাকতে সাবধান হয়ে যান, আপনারা বিএনপি'র দুঃসময়ে যে অপকর্ম করেছেন সব ফিরিস্তি আমরা ফাঁস করব।

রংপুর জেলা যুবদলের সাবেক সহ সভাপতি এবং বেতগাড়ী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. সহিদুল ইসলাম বলেন, আমি বিএনপির দুঃসময়ে কতটুকু দায়িত্ব পালন করেছি তা আমি বলব না, শত শত নেতাকর্মীর মুখে আপনারাই শুনলেন। শুধু একটি কথা বলব, আজকে ডানে বায়ে আওয়ামী লীগ, জাতীয় পার্টির ভাড়া করা দু'চারজনকে নিয়ে আমার বিরুদ্ধে যে প্রোপাগান্ডা, মিথ্যাচার করছেন তার জবাব বেতগাড়ীর মূলধারার নেতাকর্মীরাই দিবে। আমাকে বেতগাড়ীতে পদ পদবীতে রাখার দায়িত্ব উপজেলা বা জেলা নেতৃবৃন্দের। আপনারা আমাকে রাখা না রাখার সিদ্ধান্ত দেয়ার কে? ইনশাআল্লাহ খুব শীঘ্রই আপনারা বিএনপির দুঃসময়ে কে কতটুকু অবদান রেখেছেন সে ফিরিস্তি আমরা তুলে ধরবো।

র‍্যালি ও পথসভার সভাপতিত্ব করেন রংপুর জেলা যুবদলের সাবেক সহ সভাপতি এবং বেতগাড়ী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. সহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বেতগাড়ী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো.নূরুল আমিন নাদিম, যুবনেতা মো. হাবিবুল বাশার, আহ্বায়ক কমিটির সদস্য মো. আব্দুুল হামিদ ভাসানি, সাবেক ছাত্রনেতা মো. আহসান হাবিব মিলনসহ প্রমূখ।