আবু সাঈদের স্মরণে ২ দিন ব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

শহীদ আবু সাঈদের স্মরণে তার বাবাকে দেয়া কথা রাখতে পাওয়ার এ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)'র উদ্যোগে গরীব ও অসহায় মানুষদের বিনামূল্যে ২ দিন ব্যাপী জটিলরোগসহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবামূলক স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমান।

বিজ্ঞাপন

শনিবার ( ৫ অক্টোবর) সকাল এগারোটায় রংপুর নগরীর ব্রাক লার্নিং সেন্টারের মিলনায়তনে ৪-৫ অক্টোবর এই দুইদিন ব্যাপী শহীদ আবু সাঈদ হেলথ ক্যাম্পের বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমান।

তিনি বলেন,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ নিহত হন। ২৪ আগস্ট শহীদ আবু সাঈদের গ্রামের বাড়িতে তার কবর জিয়ারত শেষে পরিবারের সাথে কুশল বিনিময়ের সময় চিকিৎসা সেবা নিয়ে কথা বলেন সাঈদের বাবা। নিজ এলাকার অসহায় ও গরীব মানুষদের বিনামূল্যে ফ্রি চিকিৎসা সেবার জন্য আমাকে অনুরোধ করেন। আমি কথা দিয়েছিলাম দ্রুত এই উদ্যোগ নেয়া হবে। তাকে দেয়া কথা রাখতে পেরে আমি এবং আমার টিম আনন্দিত।

গতকাল ৪ অক্টোবর সকালে শহীদ আবু সাঈদের বাবার অনুরোধে গরীর ও অসহায় মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই আয়োজন করা পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর কামিল মাদ্রাসায়। ১৪ টি বুথ থেকে বিনামূল্যে সেবা ও ঔষধ সরবরাহ করা হয় নারী-পুরুষ ও শিশুদের।

এই হেলথ ক্যাম্পে সম্পৃক্ত আছেন ঢাকা, চট্টগ্রাম, এবং রংপুরের কয়েকটি মেডিকেল টিম। সেবা প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষ সেবা পাচ্ছেন ওপিডি সেবা। যেখানে শিশু সার্জারি,কার্ডিওলজি, গাইনোকলজি, নেফ্রেলজি, পিডিয়াট্রিকস, চর্মরোগ, চক্ষু, নাক-কান গলা, ইন্টারনাল মেডিসিন এবং অর্থোপেডিক সেবার ব্যবস্থা রাখা হয়েছে। ডে কেয়ার সার্ভিসের মাধ্যমে অস্ত্রোপচারের সুবিধাও আছে, এছাড়াও রয়েছে উন্নতমানের পরীক্ষা নিরীক্ষার সুযোগ। সুষ্ঠুভাবে নারী-পুরুষের পৃথক সারিতে সেবা পেয়েছেন। তবে বিনামূল্যে এই সেবায় নারীদের উপস্থিতি ছিল বেশি।

শহীদ আবু সাঈদের রক্তের বিনিময়ে এই প্রথম পীরগঞ্জে স্বাস্থ্য ক্যাম্প উন্নত সেবা পেয়ে খুশি এলাকাবাসী।