আগুনে পুড়ে ছাই ১৪ দোকান, ক্ষতি কোটি টাকার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লালমনিরহাটে গভীর রাতে আগুনে পুড়ে ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এর ফলে কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতির দাবি ক্ষতিগ্রস্থদের।

রোববার (৬ অক্টোবর) গভীর রাতে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারের পাটোয়ারী মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, রাতে ব্যবসা শেষ করে দোকান বন্ধ করে ব্যবসায়ীরা বাড়ি চলে যান। মাঝ রাতে হঠাৎ পাটোয়ারী মার্কেটে আগুন লাগে। পাশ্ববর্তীদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে।

খবর পেয়ে লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে অনেক চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়। এরই মধ্যে ওই মার্কেটের তিনটি গুদামসহ ১৪টি দোকান পুড়ে ছাই হয়। এতে প্রায় কোটি টাকার উপরে ক্ষয় ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের দাবি।

কাপড়ের দোকানের মালিক কাদের চৌধুরী বলেন, আমার দোকানে প্রায় ৬০ থেকে ৭০ লক্ষ টাকার কাপড় ছিল। সামান্য কিছু কাপড় উদ্ধার করা গেলেও প্রায় ৫০ লক্ষ টাকার কাপড় আগুনে পুড়ে গেছে।

মহেন্দ্রনগর বাজার সমিতির সভাপতি আব্দুল হাকিম খান বলেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুনে একটি কাপড়ের দোকানেই প্রায় অর্ধ কোটি টাকার কাপড় পুড়ে যায়। এছাড়াও একটি কসমেটিকসের দোকান, কীটনাশকের দোকান, একটি মুদির দোকান, টেইলার্স ও তিনটি গোডাউনের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে ধারণা করা হচ্ছে।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোঃ ওয়াদুল হোসেন জানান, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি এবং প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কি হতে পারে তা পরবর্তীতে তদন্ত করে জানা যাবে।