চসিকের সাবেক মেয়র রেজাউলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী ও তার মেয়ে-ভাইসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। মামলায় তাদের বিরুদ্ধে হত্যা করে লাশ গুম করার ভয় দেখিয়ে জায়গা রেজিস্ট্রি করার অভিযোগ আনা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করেছেন কেন্দ্রীয় কৃষক দলের সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম সাইফুদ্দিন সৈয়দ।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক চসিক মেয়র রেজাউল করিম চৌধুরীর মেয়ে সাবিহা তাসনিম তানিম, সাবেক মেয়রের ভাই নুরুল করিম চৌধুরী, মাহমুদুর রহমান চৌধুরী, টিপু রহমান ও নজরুল ইসলাম অপু।

বিজ্ঞাপন

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২৩ সালের ১৪ আগস্ট মামলার বাদী কর্মস্থলে যাওয়ার জন্য রওনা দিলে মামলার আসামিরা গাড়িতে উঠতে বলে চান্দগাঁও সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে যায়।

এই সময় তাকে হত্যা করে লাশ গুম করার ভয় দেখিয়ে সাফ কবলা দলিলে সাইন নিয়ে দরখাস্ত করিয়ে ছিলো। সেখানে ৬ দশমিক ৮ শতাংশ জায়গায় লেখা আছে দেখতে পান। তখন মামলার বাদী রেজাউল করিমকে বলেন, আমার জায়গার দাম ৪ কোটি, সেখানে জায়গায় দাম ১ কোটি কেন লিখছেন। তখন মেয়র বলেন, চুপ থাকো। এক পর্যায়ে আসামিরা ৮৭ লাখ টাকার পে অর্ডার দেয়। বাকি ৩ কোটি ১৩ লাখ টাকা এক মাস পরে দিবে বলে জানান আসামিরা। এক মাস পর মামলার বাদী জমির মূল দলির ও খতিয়ান নিয়ে সাবেক মেয়রের কাছে সিটি করপোরেশনে যান। সেখানে কাগজগুলো সাবেক মেয়রের কাছে দেন। তখন মামলার বাদী বাকি টাকা চাইলে সাবেক মেয়র রেজাউল টাকা দিতে অস্বীকৃতি জনান। এই সময় তাকে মেয়রের অফিস থেকে বের করে দিয়ে এই বিষয়ে মামলা করলে বাদীকে ফের হত্যার হুমকি দেওয়া হয়।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী জানান, সাবেক মেয়র, তার মেয়েসহ ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছিল। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন