ঊর্মিকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বৈষম্যবিরাধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে প্রথম নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলা সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মিকে স্থায়ী ভাবে বহিষ্কারের দাবিতে লালমনিরহাটে ছাত্র সমাজের মানববন্ধন।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সচেতন ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধন করা হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তরা জানান, লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মি প্রধান উপদেষ্টা ও বৈষম্যবিরোধী আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেছেন। সেখানে এ আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে প্রথম নিহত রংপুর বেগম রোকেয়া বিশ্বাবিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুক পোস্ট করেন। এতে জনপ্রশাসন মন্ত্রনালয় তাকে লালমনিরহাট থেকে ওএসডি করে বদলি করেছে মাত্র। পরবর্তিতে তাকে সাময়িক ভাবে বরখাস্থ করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়।

বদলি বা সাময়িক বরখাস্থ কোন শাস্তি নয়। বিগত সরকারের দোষর তাপসী তাবাসসুম ঊর্মিকে চূড়ান্তভাবে চাকুরি থেকে বরখাস্ত করে তাকে গ্রেফতারের দাবি জানান বক্তারা।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আইনজীবী কাউন্সিলের সদস্য সচিব অ্যাডভোকেট ফিরোজ হায়দার লাভলু, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের লালমনিরহাট জেলা সমন্বয়ক ওসমান গনি, পলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউল ইসলাম ফাতেমি পাভেল, সাপটিবাড়ি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ব্যবসায়ী নিয়াজ আহমেদ রেজা, অ্যাডভোকেট রবিউল ইসলাম, অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল আলম খান বুলেট।