রাকিব হত্যা মামলা: আ.লীগ ও ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আ.লীগ ও ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার/ছবি: সংগৃহীত

আ.লীগ ও ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার/ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর চকবাজারে নিহত মো. রাকিব হাওলাদার হত্যা মামলায় তাদের গ্রেফতার করা হয়। 

মঙ্গলবার (৮ অক্টোবর) ভোরে রাজধানীর চকবাজার মডেল থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতারের পর তাদের আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতাররা হলেন- চকবাজার মডেল থানা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আরিফ ও আওয়ামী লীগের চকবাজার থানার ২৬ নম্বর ওয়ার্ডের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ওবায়দুল ইসলাম মিলন।

তাদের গ্রেফরের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর চাঁনখারপুল মোড় এলাকায় ভুক্তভোগী মো. রাকিব হাওলাদার হত্যার ঘটনায় গত ২৩ সেপ্টেস্বর চকবাজার মডেল থানায় একটি হত্যা মামলা করা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগস্ট সকালে চাঁনখারপুল মোড়ে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ করে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. রাকিব হাওলাদার পেটে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নেওয়ার চেষ্টা করলে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বাধা দেন। পরে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নিয়ে গেলে বিকেল পৌনে ৩টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।