লেবানন থেকে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের তালিকাভুক্তির বিজ্ঞপ্তি জারি

  • স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

লেবানন থেকে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের তালিকাভুক্তির বিজ্ঞপ্তি জারি

লেবানন থেকে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের তালিকাভুক্তির বিজ্ঞপ্তি জারি

যুদ্ধবিধ্বস্ত লেবাননে আটকে পড়া যেসব বাংলাদেশিরা দেশে ফিরে আসতে ইচ্ছুক, তাদেরকে তালিকাভুক্তির জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লেবাননে আটকে পড়া বাংলাদেশিদের নিরাপদে প্রত্যাবর্তনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পররাষ্ট্র সচিব লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। সেখানে অবস্থানরত যে সকল প্রবাসী বাংলাদেশি দেশে আসতে ইচ্ছুক নয় তাদের নিরাপত্তা নিশ্চিতকরণেও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। ইতোমধ্যে দূতাবাস থেকে ফিরে আসতে ইচ্ছুক বাংলাদেশিদেরকে তালিকাভুক্ত হওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং প্রাথমিকভাবে প্রায় এক হাজার অভিবাসী কর্মী প্রত্যাবাসনে ইচ্ছুক বলে জানা গেছে। লেবানন থেকে প্রত্যাবাসনে ইচ্ছুক সকল বাংলাদেশিকে নিরাপদে ফিরিয়ে আনার লক্ষ্যে সরকার সংশ্লিষ্ট সকলের সাথে নিবিড় যোগাযোগ রেখে কাজ করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রত্যাবর্তনের লক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একযোগে কাজ করছে। প্রাথমিকভাবে প্রায় এক হাজার অভিবাসী কর্মী প্রত্যাবাসনে ইচ্ছুক বলে জানা গেছে।

ইতোমধ্যেই পররাষ্ট্র সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকের অংশগ্রহণে একটি আন্ত:মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় জুম প্লাটফর্মে মধ্যপ্রাচ্যে নিযুক্ত বাংলাদেশের মিশন প্রধানগণ যুক্ত ছিলেন।