ভিড় নেই বাস কাউন্টারে, সহজে মিলছে টিকিট

  • শিহাবুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এখনও ভিড় নেই গাবতলীতে, ছবি: বার্তা২৪

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এখনও ভিড় নেই গাবতলীতে, ছবি: বার্তা২৪

ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার (১৭ মে) থেকে। টিকিট বিক্রির প্রথম দিন কিছুটা ভিড় থাকলেও দ্বিতীয় দিন শনিবার (১৮ মে) ভিড় নেই গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালসহ অন্য কাউন্টারগুলোতে।

অন্যান্য দিনের মতই স্বাভাবিকভাবে বিক্রি হচ্ছে ঈদের অগ্রিম টিকিট। সহজেই যাত্রীরা পাচ্ছেন কাঙ্খিত টিকিট। রাজধানীর গাবতলী, কল্যাণপুর, কলেজগেট, সায়েদাবাদ, আরামবাগ, কলাবাগান এলাকার কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনাল গাবতলী বাস টার্মিনাল। ঈদের অগ্রিম টিকিট কিনতে প্রতি বছর উপচে পড়া ভিড় থাকে এখানকার কাউন্টারগুলোতে। ঈদের আগে অগ্রিম টিকিটের চাহিদাও থাকে ব্যাপক। কিন্তু অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে গাবতলী বাস টার্মিনাল ভিড়শূন্য। অন্যান্য দিনের মতই বিক্রি হচ্ছে টিকিট।  

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558173269346.jpg

যাত্রী ও বাস কাউন্টারের লোকজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, ৩ ও ৪ জুন তারিখের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। হানিফ, শ্যামলী, দেশ ট্রাভেলস, ন্যাশনাল ট্রাভেলসসহ নামী পরিবহণগুলোর ৩ ও ৪ জুনের টিকিট শেষ। তবে অন্যান্য দিনের টিকিট পাওয়া যাচ্ছে সহজেই।

গাবতলীর হানিফ পরিবহনের প্রধান কাউন্টার ম্যানেজার মো. সানোয়ার হোসেন বার্তা২৪.কমকে বলেন, অগ্রিম টিকিটের তেমন কোনো চাহিদা নেই। বিচ্ছিন্নভাবে, টুকটাক বিক্রি হচ্ছে। সকাল থেকেই একই অবস্থা। আমাদের আগামী ৩ তারিখ দুপুর থেকে ৪ তারিখ দুপুর পর্যন্ত সব টিকিট শেষ হয়ে গেছে। তবে সকালের টিকিট রয়েছে অল্প।

গাবতলী বাস টার্মিনাল থেকে দেশের পশ্চিম ও উত্তরের জেলাগুলোর মধ্যে বাস চলাচল করে। বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন মো. আসাদুল্লা। ৩১ মে তিনি যাবেন রাজশাহীতে। বার্তা২৪.কমকে তিনি বলেন, ন্যাশনাল ট্রাভেলসের টিকিট ক্রয় করেছি। কাউন্টারে আসার সঙ্গে সঙ্গেই টিকিট পেলাম। অপেক্ষা করতে হয়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558173304013.jpg

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার জন্য ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ ও প্রচার কেন্দ্র রয়েছে এই বাস টার্মিনালে। যেখান থেকে একটু পর পর যাত্রীদের তালিকা দেখে টিকিট ক্রয় করতে বলা হচ্ছে।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী ৫ জুন ঈদের সম্ভাব্য দিন ধরে সবাই টিকিট ক্রয় করছেন। ৩০ মে বৃহস্পতিবার, পরের দুই দিন (৩১ মে ও ১ জুন) শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ২ জুন শবে কদরের ছুটি। ৩ জুন সর্বশেষ কর্মদিবস। এজন্য ৩০ মে, ৩ ও ৪ জুনের  টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

এদিকে সহজ ডটকম এবং অনেক বাসের নিজস্ব ওয়েবসাইট থেকেও যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারছেন বলে জানা গেছে।