কুমিল্লায় আ.লীগ অফিসসহ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়, ছবি: বার্তা২৪.কম

অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে অভিযান চালিয়ে আওয়ামী লীগের একটি দলীয় কার্যালয়সহ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দিনভর জেলার চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশন এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

এ সময় সওজের সম্পত্তির মধ্যে পড়ায় মাধাইয়া আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের আঞ্চলিক কার্যালয়টিও ভেঙে ফেলা হয়। এদিন রাতে ওই অভিযানের বিষয়টি বিস্তারিত জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ, কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড. মো.আহাদ উল্লাহ।

তিনি জানান, জনগুরুত্বপূর্ণ, জনস্বার্থে ও সড়কের নিরাপত্তা জনিত কারণে ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। আবারো যদি অবৈধভাবে দোকান এবং স্থাপনা গড়ে তোলা হয় তাহলে ফের ভেঙে দেওয়া হবে।

জানা গেছে, সড়ক বিভাগের আওতাধীন ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে উপজেলার মাধাইয়া বাজার অংশে সড়ক ও জনপথের অধিগ্রহণকৃত ভূমিতে অবৈধভাবে নির্মিত দোকান এবং স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগমের নির্দেশে এবং সওজ, চট্টগ্রাম জোন, চট্টগ্রামের পরিচালনায় ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

 

আপনার মতামত লিখুন :