বরিশাল সিটি মেয়রের নামে চাঁদাবাজি, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, বরিশাল
সিটি মেয়রের নামে চাঁদাবাজি, আটক ২/ ছবি: সংগৃৃহীত

সিটি মেয়রের নামে চাঁদাবাজি, আটক ২/ ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে আটক করেছে র‍্যাব-৮। আটককৃতরা হলেন, আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল(২৫) ও জান্নাতুন তহুরা(৩৫)।

বুধবার (১৫ জানুয়ারি) সকালে বরগুনা জেলার আমতলী ও বরিশালের কাউনিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত বিল্লাল আমতলী থানার ওয়াদা সড়কের মৃধাবাড়ীর মো. আলম মৃধার ছেলে ও জান্নাতুন তহুরা বরিশাল নগরীর আমানতগঞ্জ এলাকার মো. জামাল হোসেন খানের স্ত্রী।

বিকেলে বরিশাল র‍্যাব-৮ এর সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিল্লাল দীর্ঘদিন ধরে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম ব্যবহার করে এবং সে নিজে সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে S Sadiq Abdullah নামের ফেইসবুক আইডি ব্যবহার করে, যা হুবহু সাদিক আব্দুল্লাহর ফেসবুক আইডির অনুরূপ।

সে ওই আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে। পরবর্তীতে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে।

এ প্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল প্রথমে বিল্লালকে গ্রেফতার করে। পরবর্তীতে একটি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশালের কাউনিয়া থেকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করে। তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক একাউন্ট এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে নানান রকমভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়।