এশিয়ান গ্রুপের পৃষ্ঠপোষকতায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এশিয়ান গ্রুপের পৃষ্ঠপোষকতায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। অস্থিত্ব রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় লক্ষীপুর দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির প্রায় দশ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে।

দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন বিদ্যালয়ের সভাপতি বাদল মজুমদার বাপ্পি।

বিজ্ঞাপন

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, মাটি ক্ষয় ও বন্যা প্রতিরোধে গাছ গুরুত্বর্পূণ ভূমিকা পালন করে। এই জন্যে লক্ষীপুরের মত প্রাকৃতিক দুর্যোগপূ্র্ণ একটা এলাকাতে গাছগুলো বিতরণ ও রোপন করার কর্মসূচি গ্রহণ করায় এশিয়ান গ্রুপকে সাধুবাদ জানান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/06/1533548112975.jpg

এই প্রসংঙ্গে এশিয়ান গ্রুপের সম্মানিত ডিএমডি সাকিফ আহমেদ সালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকা নির্বাহের জন্য হুমকি স্বরুপ। তাই পরিবেশের ভারসাম্যতা রক্ষা ও ক্রমবর্ধমান বৃক্ষের ঘাটতি পূরণের লক্ষ্যে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

এই প্রসঙ্গে এশিয়ান গ্রুপের মেহের গার্মেন্টস লিমিটেড এর পরিচালক শংকর কুমার বলেন, ‘দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সবাইকে উৎসাহিত করা এই কর্মসূচির উদ্দেশ্য।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/06/1533548137372.jpg

বৃক্ষরোপণ কর্মসূচির তত্ত্বাবধানে থাকা এশিয়ান গ্রুপের সিনিয়র এইচ, আর অফিসার ও বাংলাদেশ ইউথ ডেভেলপমেন্ট নেটওয়ার্ক এর প্রেসিডেন্ট কাজী জুয়েল বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে দেশ ও জাতির জন্য বাংলাদেশের প্রতিটি বড় বড় কোম্পানীর যদি এমন উদ্যোগ ও সহযোগিতা করে তাহলে বাংলাদেশের তরুণ সমাজ অনুপ্রাণিত হবে। তারাও ভালো উদ্যোগ গ্রহণ করে   দেশ ও জাতির জন্য কিছু করতে পারবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/06/1533548156087.jpg

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, এশিয়ান গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রতিনিধিগণ, দত্তপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আহসানুল কবির রিপন, দত্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জয়নব খাতুন ও বাংলাদেশ ইউথ ডেভেলপমেন্ট নেটওয়ার্কের স্থানীয় সদস্যবৃন্দ।