রমেকের করোনা ল্যাবে নতুন ২ জনের নমুনা সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
করোনা ল্যাবে নমুনার পরীক্ষা নিরীক্ষা চলছে

করোনা ল্যাবে নমুনার পরীক্ষা নিরীক্ষা চলছে

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজে (রমেক) করোনা শনাক্তকরণ পিসিআর ল্যাবরেটরিতে শনিবার (৪ এপ্রিল) নতুন দু্’জনের নমুনা এসেছে। ল্যাবের কার্যক্রম শুরুর তৃতীয় দিনে পাওয়া এই দুটি নমুনার পরীক্ষা নিরীক্ষা চলছে।

শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন রমেকের ভাইরোলজি বিভাগের প্রভাষক ডা. এমএ আজিজ।

তিনি বলেন, ‘আজ সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মাত্র ২টি নমুনা পেয়েছি, আরও পেতে পারি। এ দুটি নমুনা রংপুরের কাউনিয়া উপজেলা থেকে এসেছে। সেগুলো নিয়ে কাজ শুরু করা হয়েছে। রাতের মধ্যে নমুনা পরীক্ষা শেষে প্রতিবেদন তৈরি করে ঢাকায় পাঠানোর চেষ্টা করা হবে।’

এদিকে, গত বৃহস্পতিবার (২ এপ্রিল) ল্যাবের কার্যক্রম শুরুর পর রংপুর বিভাগের বিভিন্ন জেলা হতে ৪২ জনের নমুনা করোনা ল্যাবরেটরিতে জমা হয়েছিল। ওই সব নমুনা পরীক্ষা করে শুক্রবার রাতে ঢাকায় স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর পাঠানো হয়েছে। সেখান থেকে কেন্দ্রীয়ভাবে প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। এখন পর্যন্ত রমেকের ল্যাবে পরীক্ষা করা নমুনা থেকে কোনো রোগীর করোনা শনাক্ত হয়নি।

রমেকের করোনা ল্যাব

উল্লেখ্য, রংপুর মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগে স্থাপিত পিসিআর মেশিনে করোনা শনাক্তকরণে নমুনা পরীক্ষা করা হচ্ছে। রংপুর বিভাগের আট জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এছাড়াও রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।

আপনার মতামত লিখুন :