নাটোরে ১০ টাকা কেজির সরকারি চাল উদ্ধার, গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর
ইউপি সদস্য শাহীন শাহ

ইউপি সদস্য শাহীন শাহ

  • Font increase
  • Font Decrease

অসহায় ও নিম্নবিত্তদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের ১৩ বস্তা চাল স্থানীয় ক্লাবে মজুদ ও বগুড়ায় বিক্রির অভিযোগে নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- সুকাশ ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, সিংড়ার চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেলে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম জানান, ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু হবার পর থেকেই গ্রেফতার তিনজন চাল বাইরে বিক্রি ও আত্মসাতের পরিকল্পনা করেন। এরই অংশ হিসেবে বগুড়ার নন্দীগ্রামের কৈডালা বাজারের চাল ব্যবসায়ী গোলাম হোসেন সিংড়ার ডিলার লুৎফর রহমানের নিকট থেকে ৮ বস্তা চাল কিনে ভ্যানে বোঝাই করে বোয়ালিয়া এলাকা অতিক্রম করেন। এই সংকটের সময় ভ্যানে বিপুল পরিমাণ চাল দেখে সন্দেহ হয় বোয়ালিয়া এলাকাবাসীর। তারা ভ্যানটিকে আটকে রেখে প্রশাসনকে অবহিত করেন। পরে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। স্থানীয় বোয়ালিয়া ক্লাবেও চাল রাখা আছে, এমন অভিযোগের ভিত্তিতে সেখানেও অভিযান চালিয়ে আরও ৫ বস্তা চাল উদ্ধার করা হয়। ক্লাবে রাখা চালগুলো আত্মসাতের অভিযোগে সুকাশ ইউপি সদস্য শাহীন শাহসহ ডিলার ও বগুড়ার ওই বিক্রেতাকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, গরিব-অসহায় মানুষদের জন্য সরকারের বরাদ্দকৃত যে কোনো সামগ্রী বন্টন-বিক্রির ব্যাপারে কোনো অভিযোগ এলে তা গুরুত্বের সাথে নিচ্ছে প্রশাসন। এ ব্যাপারে কোনো শৈথিল্য প্রদর্শন করা হবে না।

আপনার মতামত লিখুন :