দেশের ভাবমূর্তি ক্ষুণ্নকারীদের দ্রুত আইনের আওতায় আনা হবে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনের সময় মিথ্যা তথ্য দিয়ে যারা দেশে এবং বিদেশে দেশের ভাবমূর্তির ক্ষুণ্ন করেছে তাদের চিহ্নিত করার প্রক্রিয়া চলমান রয়েছে। তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

বুধবার (৮ আগস্ট) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ব্লক রেইড অভিযান শেষে রাত সাড়ে ১১টায় যমুনা ফিউচার পার্কের সামনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ও ছবি দিয়ে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিল। তাদের প্রতিটি পদক্ষেপ নজরদারিতে রয়েছে। আশা করি দ্রুত তাদের আমরা চিহ্নিত করতে পারব।

তিনি আরও বলেন, ঢাকা মহানগরীর বাসিন্দাদের নিরাপদের রাখতে আমরা আজ নতুন বাজার, কালাচাঁদপুর ও বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়েছি। যাতে লুকিয়ে থাকার চেষ্টা করা সন্ত্রাসীরা মানুষের কোনো ক্ষতি না করতে পারে। এটা আমাদের প্রিভেন্টিভ কার্যক্রম। আমাদের যখন মনে হবে এ ধরনের অভিযানের প্রয়োজন আমরা তখনই অভিযান করব। এই ধরনের অভিযান শহরের যে কোনো জায়গায় চালাব।

আপনারা জানেন হলি আর্টিজানের হামলাকারীরা বসুন্ধরা আবাসিক এলাকায় থেকেই কিন্তু তাদের কার্যক্রম চালিয়েছে। এমন কোনো ঘটনা যেন না ঘটে তাই আমরা নিয়মিত অভিযানে চালাব।

তিনি আরও বলেন, এই অভিযানের সঙ্গে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ঘটে যাওয়া কোনো ঘটনা সম্পৃক্ত নয়। এটি আমাদের নিয়ম মাফিক অভিযান।

অভিযানে কত জন আটক এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে পরে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

এর আগে সন্ধ্যায় ৮ টার দিকে হাজার খানেক পুলিশ সদস্য নতুন বাজার, কালাচাঁদপুর ও বসুন্ধরা এলাকায় লুকিয়ে থাকা সন্ত্রাসীদের খুঁজে অভিযান পরিচালনা করে।