শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ ফেসবুকে নেই

  • স্টাফ করেসপন্ডেন্ট
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষ করে ফেসবুক এবং টুইটারে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন ওয়াজেদের কোন অফিসিয়াল বা ব্যক্তিগত আইডি নেই। তাদের নামে যেসব আইডি বা পেইজ আছে তাদের কোন অনুমোদন নেই। ভবিষ্যতে বঙ্গবন্ধু পরিবারের কোন সদস্য যদি কোন আইডি বা পেইজ খুলে তাহলে তা গণমাধ্যমে জানানো হবে।

শনিবার (১৮ আগস্ট) রাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ-এর একটি ভেরিফাইড ফেসবুক পেইজ ও একটি ভেরিফাইড টুইটার আইডি  এবং বঙ্গবন্ধুর আরেক দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক-এর একটি ফেসবুক আইডি চালু আছে, যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।

আরো বলা হয়, ফেসবুক ও টুইটারে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা এবং প্রধানমন্ত্রী কন্যা সায়মা হোসেন ওয়াজেদের নামে যেসব আইডি বা পেইজ আছে তাদের কোন অনুমোদন নেই। ফেসবুকের কাছে মিথ্যা তথ্য দিয়ে ইতোমধ্যেই সায়মা হোসেন ওয়াজেদের নামে একটি আইডি ভেরিফাই করার চেষ্টা করা হয়েছে, যা এখন ব্লক করে রেখেছে ফেসবুক কর্তৃপক্ষ।

এই ধরনের অননুমোদিত আইডি বা পেইজ থেকে সতর্ক থাকার জন্য সবাইকে অনুরোধ করা যাচ্ছে। ভবিষ্যতে বঙ্গবন্ধু পরিবারের কোন সদস্য যদি কোন আইডি বা পেইজ খুলে তাহলে তা গণমাধ্যমে জানানো হবে।