কর্মহীন সাড়ে ৬ হাজার পরিবারকে গুড নেইবারসের খাদ্য সহায়তা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
কর্মহীন সাড়ে ৬ হাজার পরিবারকে গুড নেইবারসের খাদ্য সহায়তা

কর্মহীন সাড়ে ৬ হাজার পরিবারকে গুড নেইবারসের খাদ্য সহায়তা

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ও খাদ্য সংকটে থাকা দেশের সাড়ে ৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে দাতা সংস্থা গুড নেইবারস বাংলাদেশ।

দেশের ১১টি জেলায় ১৪টি প্রজেক্ট অফিসের মাধ্যমে এই সহায়তা প্রদান করে কমিউনিটি একশন টিম। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (৪ জুন) সংস্থাটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুড নেইবারসের অর্থায়নে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৬ হাজার ৬০২টি পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে। খাদ্য সহায়তার মধ্যে ছিল চাল, ডাল, তেল ও লবণ। এছাড়া জীবাণুনাশক কার্যক্রমের অংশ হিসেবে সাবান ও ডিটারজেন্ট পাউডার বিতরণ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে ও বাড়িতে বাড়িতে গিয়ে ওই সব সামগ্রী পৌঁছে দেওয়া হয়। ওই কার্যক্রমে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গুড নেইবারস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সহায়তা কার্যক্রম সম্পর্কে গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈন উদ্দিন মইনুল বলেন, ‘করোনা সংক্রমণের শুরুতেই আমরা এলাকার মানুষকে সচেতন করার জন্য সচেতনতামূলক প্রচারাভিযান, মাস্ক বিতরণ ও হাত ধোয়ার বুথ স্থাপনসহ বেশকিছু উদ্যোগ নিয়েছি। এরপর জরুরী খাদ্য সহায়তা কার্যক্রম শুরু হয়েছে। কমিউনিটি একশন টিম ও স্বেচ্ছাসেবকদের মাধ্যমে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কার্যক্রম চলমান থাকবে। দ্রুতই দ্বিতীয় পর্যায়ে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হবে।’

করোনা পরিস্থিতি থেকে সাধারণ মানুষকে বাঁচাতে সমাজের সকল বিত্তবানদের সহায়তার হাত বাড়ানোর আহ্বানও জানান তিনি।

আপনার মতামত লিখুন :