রাত ১২টা থেকে কুমিল্লা নগরীর ৪ ওয়ার্ড লকডাউন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুমিল্লা নগরীর রেড জোন হিসেবে চিহ্নিত ৪টি ওয়ার্ডে শুক্রবার (১৯ জুন) দিবাগত রাত ১২টা ১মিনিট থেকে শুরু হচ্ছে লকডাউন। এই লকডাউন চলবে আগামী ৩ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

লকডাউনের আওতায় থাকা ওয়ার্ডগুলো হলো- কুমিল্লা নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড। এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে শুক্রবার (১৯ জুন) একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।

বিজ্ঞাপন

এর আগে, গত মঙ্গলবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় কুমিল্লা নগরীর রেড জোন হিসেবে ৪টি ওয়ার্ডকে চিহ্নিত করে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রেড জোন এলাকার শুধুমাত্র ওষুধের দোকান খোলা থাকবে। তবে রেস্টুরেন্ট, মুদিসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দোকানের হোম ডেলিভারি সার্ভিস চালু থাকবে। আর জরুরি প্রয়োজনে কাঁচাবাজারে যাওয়া যাবে। এছাড়া মসজিদে ওয়াক্ত নামাজের ক্ষেত্রে ৫ জন এবং জুম্মার নামাজের ক্ষেত্রে ১০ জন অংশগ্রহণ করতে পারবেন। পুলিশ, র‌্যাব, স্বেচ্ছাসেবক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সার্বক্ষণিক এসব বিষয় তদারকি করবেন।

বিজ্ঞাপন

গণবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রেড জোন এলাকার বসবাসরত কুমিল্লা ইপিজেডে কর্মরত শ্রমিকরা পরিচয়পত্র দেখিয়ে একবার বের হতে পারবেন এবং একবার প্রবেশ করতে পারবেন। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত কেউ বের হতে পারবেন না। এসব এলাকায় সব ধরনের গণপরিবহনও বন্ধ থাকবে বলে গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।