শিবপুরে মহিলা আওয়ামী লীগের মানববন্ধন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নারীর প্রতি বিএনপি জামাতের সহিংসতার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নরসিংদী জলোর শিবপুুর উপজেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা এলাকায় এ মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশমহিলা আওয়ামী লীগের নির্দেশক্রমে অনুষ্ঠিত মানববন্ধন ও মিছিলে বক্তব্য রাখেন উপজেলার মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌসী ইসলাম, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, সহ সভাপতি আফিয়া রহমানসহ মহিলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ফেরদৌসী ইসলাম নারীদের প্রতি সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কোনো অপরাধ সংঘটিত হওয়ার সঙ্গে সঙ্গে যদি তার বিচার হয় তাহলে অপরাধীরা নতুন কোনো অপরাধ করার সাহস পাবে না। তা না হলে অপরাধীরা অপরাধ করতে আরও উৎসাহিত হবে। তিনি বিএনপি জামায়াতের নৈরাজ্য ও নারীর প্রতি সহিংসতা কঠোরভাবে দমন করার হুঁশিয়ারি দেন।

   

তারেক জিয়া টপ টু বটম দুর্নীতির বরপুত্র: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দুর্নীতিবাজরা দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে। বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ। বিএনপি দলের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া টপ টু বটম দুর্নীতির বরপুত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৪ জুন) ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভালো মানুষ সাজানোর জন্য মির্জা ফখরুল একটা বিবৃতি দিয়ে বসলেন। তিনি তাদের নির্বাচিত ছয়জনকে সংসদে পাঠালেন। এখন যদি ফখরুল সংসদে যায় তাহলে তারেকের ক্ষমতা সংকুচিত হয়ে যাবে। এ রকম একটা সাইকোলজি থেকে ফখরুলকে পার্লামেন্টে যাওয়া থেকে বিরত রেখেছেন তারেক রহমান।

কাদের আরও বলেন, ফখরুল নিজেই তো স্বাধীন নন। তার দলে কোন সম্মেলন হয় না, অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা হয়না। তারেক রহমান বিদেশে থাকলে বিএনপি স্বাধীন স্বত্তা নিয়ে রাজনৈতিক দল হিসেবে অস্তিত্বের প্রকাশ ঘটাতে পারবে সেটা আমরা বিশ্বাস করিনা।

অস্ত্র মামলা দুর্নীতির মামলায় তারেকের সাজা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারেকের আর কত সাজা হবে? তার তো সাজা হয়েছে। শাস্তি হয়ে গেছে, এখন তাকে শাস্তি ভোগ করার ব্যবস্থা করতে হবে। তাকে দেশে ফিরিয়ে আনতে হবে। প্রধানমন্ত্রী সে কথাই বলেছেন। তাকে ভালো মানুষ সাজানোর চেষ্টা করার কোনো কারণ নেই।

তিনি বলেন, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা হঠাৎ করে এক কলমের খোচায় বাদ দিয়েছে। কারণ কী?

কারণ হলো, ওই ৭ দফায় আছে দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তি বিএনপির কেউ নেতা হতে পারবে না। ফখরুল তারেককে ভালো মানুষ সাজাচ্ছেন তাহলে ধারাগুলো বাদ দিলেন কেন? দুর্নীতিবাজের যে ধারা আর দণ্ডপ্রাপ্ত ব্যক্তির যে ধারা সেটাতে তারেক রহমান দোষী হয়ে যাচ্ছে। সেজন্য হঠাৎ করে তারেকের নির্দেশে এক কলমের খোচায় বাদ দিয়ে নির্বাচন কমিশনে এনে জমা দিয়েছেন।

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, এরা এদেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ, স্বাধীনতার আদর্শ মানে না। এরা এদেশের গণতন্ত্রকে গিলে খেয়েছে। এরা এদেশে লুটপাট করে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই বাংলাদেশকে অন্ধকার গহ্বর থেকে উদ্ধার করে আজকে গণতন্ত্রের অগ্রযাত্রা, অর্থনীতির অগ্রযাত্রা, মুক্তিযুদ্ধের চিন্তা চেতনা বিকাশের অগ্রযাত্রার সাফল্য ফিরিয়ে এনেছেন।

তিনি বলেন, যারা আজকে এসব কথা বলে অন্ধকারে ঢিল ছোড়েন ১৫ বছর আগে বাংলাদেশ কেমন ছিল? বাংলাদেশের অর্থনীতি কেমন ছিল? আর ১৫ বছর পরে কেমন হয়েছে? আমাদের ভুলত্রুটি আছে এটা আমরা স্বীকার করে নিই। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন অতীতের ভুল ত্রুটি থেকে আমরা শিক্ষা নেব।

বিএনপি আমলে কত সন্ত্রাসী ছিল প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতিবাজ বেনজীরের জায়গায় কোহিনূর, আশফারুল হুদা এইসব লোককে আইজিপি বানানো হয়েছিল। এদের দুর্নীতির গল্প শুনলে শিউরে উঠতে হয়। বিচার কি হয়েছে? বিএনপির নেতারা জনে জনে দুর্নীতি করেছিল, লুটপাট করেছিল। তার বিচার কি হয়েছিল? বিএনপি কি তাদের কোনো নেতার বিচার করার সৎ সাহস দেখাতে পেরেছে যেটা শেখ হাসিনা করে দেখিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক,মির্জা আজম,এড আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

;

তারেক রহমানের বিচার আ.লীগ নেতাকর্মীদের স্বপ্ন: কামরুল ইসলাম



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের মতো একুশ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের বিচার করা আওয়ামী লীগের নেতাকর্মীদের স্বপ্ন।

বৃহস্পতিবার (১৩ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ কথা বলেন তিনি।

কামরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ইতিহাস সৃষ্টিকারী দল। ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে আওয়ামী লীগের নাম জড়িত।

সাবেক এ খাদ্যমন্ত্রী বলেন, অপশক্তিকে বাংলাদেশের রাজনীতি থেকে বিতাড়িত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের শপথ নিতে হবে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২১ জুনের র‌্যালির মধ্যদিয়ে সারা দেশের মানুষের কাছে সরকারের উন্নয়ন-অগ্রযাত্রার চিত্র ছড়িয়ে দেয়া হবে। আর প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ২৩ জুন সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা জনসভায় পরিণত করা হবে।

তিনি বলেন, যারা অপরাজনীতি করে, বাংলাদেশের শত্রু যারা; প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে তাদের জানান দিতে চায় আওয়ামী লীগ। ওইদিন ঢাকা নগরীকে মিছিলের নগরীতে পরিণত করা হবে।

বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফি, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

;

ছাত্রদল ঢাকা মহানগরের উত্তর-দক্ষিণসহ ৪ কমিটি বিলুপ্ত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
ছাত্রদল ঢাকা মহানগরের উত্তর-দক্ষিণসহ ৪ কমিটি বিলুপ্ত

ছাত্রদল ঢাকা মহানগরের উত্তর-দক্ষিণসহ ৪ কমিটি বিলুপ্ত

  • Font increase
  • Font Decrease

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিমের বিদ্যমান পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, পূর্ব এবং পশ্চিমের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। শিগগিরই এই চারটি ইউনিটে নতুন কমিটি ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বৃহস্পতিবার এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

এদিকে বিএনপির দায়িত্বশীল একাধিক সূত্র বলছে, আন্দোলনে ব্যর্থতা ও কিছু ক্ষেত্রে নেতাদের নিষ্ক্রিয়তার কারণেই মূলত চার মহানগর ও যুবদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

;

তারেক রহমানকে তালাক না দিলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, তারেক রহমানকে তালাক দিয়ে রাজনীতিতে ফিরে আসেন। নয়তোবা আপনাদের ধ্বংস অনিবার্য।

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদ চিত্র প্রদর্শন ও আলোচনা সভায় বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, হাওয়া ভবনের মাধ্যমে তারেক রহমান হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন। লন্ডনে বসে রাজপ্রাসাদ থেকে দেশের টাকা লুটপাট করে উপভোগ করছেন। আর বিএনপি নেতাকর্মীদের ভুলভ্রান্তির দিকে ঠেলে দিচ্ছেন।

তিনি বলেন, যেই দুর্নীতি করুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময় দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থার নেওয়ার নজির সৃষ্টি করতে পারেনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে যারা লক্ষ্য বিচ্যুত হয়ে দুর্নীতির সঙ্গে যুক্ত হয়েছেন- যেই দুর্নীতি করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা কোন আপোষ করবেন না। দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দুর্নীতিকে না বলে এগিয়ে যেতে হবে। যে দুর্নীতি করেছেন- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কিন্তু বিএনপি'র নেতারা এই নজির সৃষ্টি করতে পারেনি।

এ সরকার আমাদের প্রধান শত্রু- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের করা সমালোচনা করেন আওয়ামী লীগের এই নেতা। নানক বলেন, ফখরুল সাহেবর ভেতরের কথা বের হয়ে গেছে। আওয়ামী লীগ সরকার বিএনপির প্রধান শত্রু। কারণ এই সরকার জনগণের সরকার, এই সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের সরকার, এ সরকার দেশের উন্নয়নের সরকার, কারণ এই সরকার আপনাদের (বিএনপি) বন্ধু একাত্তরের মানবতাবিরোধীদের বিচার করেছে, বিচারের রায় কার্যকর করেছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের শুধু ঢেকুর দিলে চলবে না। আমরা পঞ্চমবারের মত সরকার গঠন করেছি। সতর্ক থাকতে হবে। বিএনপি-জামায়াত জনগণের সমর্থন না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন তারা নতুন করে ষড়যন্ত্রের পথ খুঁজছে।

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামের এই নেতা বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুধু রাজধানীতে নয় মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা পর্যন্ত- পরাজিত শক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদেরকে মোকাবিলা করতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। এ সময় ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শওকত শাহিন. সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবণ্য, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

;