কোনোভাবেই আইনকে নিজেদের হাতে তুলে নিবো না: এ্যানি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি

শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ‘প্রতিশোধ নেবেন না। প্রতিশোধের ভাষা হবে আইনগতভাবে। মামলা হবে, বিচারবিভাগ মামলার দায়িত্ব গ্রহণ করেছেন। সেই অনুযায়ী পদক্ষেপ নিবেন। আইনের মাধ্যমে সবকিছু মোকাবিলা করতে হবে। কিন্তু আইনকে কোনোভাবেই নিজেদের হাতে তুলে নিবো না।’

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার দিঘলী ইউনিয়নের রাজাপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী সভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিগত ফ্যাসিবাদী শাসক, কর্তৃত্ববাদী শাসক আমাদের নেতা-কর্মীদের ওপর ব্যাপক অত্যাচার নির্যাতন করছে। এখন আর কারো কর্তৃত্ব নেই। ফ্যাসিবাদির শাসন ব্যবস্থা নেই। মামলা হামলার ভয় নেই। আপনারা এখন স্বাধীন। স্বাধীনভাবে কথা বলতে পারেন, স্বাভাবিকভাবে চলাচল করতে পারেন।

তিনি আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। যাতে দেশে গণতান্ত্রিক পরিবেশ তৈরি করে জনগণের সরকার প্রতিষ্ঠিত হতে পারে। যে লড়াইয়ে আমরা অবতীর্ণ হয়েছিলাম, সেই গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের লড়াই এখনো শেষ হয়নি। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস অত্যন্ত সম্মানিত ব্যক্তি। আপনার কাছে আহ্বান- যারা গত ১৫ বছরে গুম, খুন ও লুটপাটে জড়িত ছিল, তাদের বিচার করতে হবে। দেশ সংস্কারের পরই নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনের মাধ্যমে দেশে জনগণ সরকার প্রতিষ্ঠিত করবে। দেশে সুষ্ঠু ভোটের মাধ্যমে ঐক্যবদ্ধ সরকার গঠন হবে।

বিজ্ঞাপন

সভায় জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বন্যা কবলিত প্রায় ছয় শতাধিক মানুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা ও ত্রাণ বিতরণ করা হয়।

দিনব্যাপী সেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'এইচএমবিডি' ফাউন্ডেশনের উদ্যোগে ৮ জন মেডিকেল অফিসার প্রায় ১ হাজার রোগীকে বিনামূল্যে ফ্রি চিকিৎসাসেবা প্রদান করেন।