রমজান উপলক্ষে দুস্থদের মাঝে ইশরাকের ত্রাণ বিতরণ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

রমজান উপলক্ষে দুস্থদের মাঝে  ত্রাণ বিতরণ করেন ইশরাক, ছবি: বার্তা২৪.কম

রমজান উপলক্ষে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন ইশরাক, ছবি: বার্তা২৪.কম

পবিত্র রমজান উপলক্ষে ঢাকার দুস্থ ও অসহায় পরিবারগুলোর জন্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ঘোষিত ‘প্রজেক্ট ঢাকা এইড’ কার্যক্রমের ত্রাণ বিতরণ কর্মসূচি শুরু করেছে সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন।

সোমবার (৪ মে) দুপুরে রাজধানীর লক্ষ্মীবাজার এলাকায় ফাউন্ডেশনের পক্ষ থেকে এর আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন দুস্থদের মাঝে ত্রাণ হিসেবে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বিজ্ঞাপন

পবিত্র রমজান উপলক্ষে বিএনপি, যুবদল এবং ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে একটি স্বেচ্ছাসেবী দল নগরীর দুস্থদের বাসায় বাসায় গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে।

১০ হাজার দুস্থ পরিবারের পাশে দাঁড়ানোর জন্য ঢাকাবাসীর সমন্বয়ে ত্রাণ তহবিল ‘প্রজেক্ট ঢাকা এইড’ কর্মসূচিতে নিজস্ব অর্থায়নে আড়াই হাজার প্যাকেট খাবার বিতরণের ঘোষণা দিয়েছিলেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ আড়াই হাজার প্যাকেট প্রস্তুত করে বিতরণ কার্যক্রম শুরু করেন তিনি। প্রথম দিনে বিতরণ করা হয় রাজধানীর সূত্রাপুর এবং ওয়ারী থানার দুস্থদের বাসায়।

রমজান উপলক্ষে দুস্থদের মাঝে  ত্রাণ বিতরণ করেন ইশরাক, ছবি: বার্তা২৪.কম

গত ২৮ প্রজেক্ট ঢাকা এইড কর্মসূচির ঘোষণা দেন সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের আহ্বায়ক ইশরাক। ঘোষণার সপ্তম দিনে এখন পর্যন্ত মোট সহায়তা এসেছে এক লাখ ৬৭ হাজার ৬২৫ টাকা। আর ত্রাণ উপকরণ এসেছে আড়াই টনের ৫০ বস্তা চাল, এক টনের ২০ বস্তা ছোলা এবং ১৭ বস্তা (৪২৫ কেজি) পেঁয়াজ।

পাশাপাশি তাদের অফিসিয়াল নম্বর ০১৭০৭৩৬৮৮৬৮ তে ফোন করে ডোনেট করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন আরো অনেকেই। তহবিল সংগ্রহ সম্পর্কিত যাবতীয় হিসেব সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের ওয়েবসাইট www.shkfoundation.org এ তুলে ধরা হয়েছে।

আগামী ১৫ রমজান অর্থাৎ ১০ মে পর্যন্ত চলবে প্রজেক্ট ঢাকা এইডের তহবিল সংগ্রহের কার্যক্রম। ঢাকাবাসীর যে কেউ চাইলেই তার সামর্থ্য অনুযায়ী এ ফাউন্ডেশনে ডোনেট করে ঢাকার দুস্থ পরিবাবগুলোর পাশে দাঁড়াতে পারেন। বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন ওয়েবসাইট www.shkfoundation.org অথবা সরাসরি সহায়তা দিতে যোগাযোগ করতে পারেন এ ০১৭০৭৩৬৮৮৬৮ নম্বরে অথবা বিকাশ করতে পারেন।