৬ রানের জন্য সেঞ্চুরি মিস ফখর-সরফরাজের

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

একটুর জন্য শতরান পেলেন না সরফরাজ

একটুর জন্য শতরান পেলেন না সরফরাজ

দলের রান তখন ১ উইকেটে ৫৭! তখনই হঠাৎ করে তাসের ঘরের মতো ভেঙে পড়ল পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ১২ বলে শূন্য রানে সাজঘরে ৪ ব্যাটসম্যান! মাথা নিচু করে ফিরলেন আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক ও বাবর আজম! তখনই অবশ্য আবুধাবি টেস্টে অসাধারণ এক প্রতিরোধ গড়লেন ফখর জামান ও সরফরাজ আহমেদ। ভয়াবহ ব্যাটিং ব্যর্থতার সেই ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন দু'জন। আর কী আশ্চর্য্য দু'জনই ফিরলেন ঠিক একই রানে। ৬ রানের আক্ষেপে উইকেট ছাড়লেন ফখর-সরফরাজ!

সব মিলিয়ে শুরুর ব্যর্থতা কাটিয়ে ১ম ইনিংসে সংগ্রহটা মন্দ হল না পাকিস্তানের। ২৮২ রান তুলে অলআউট হয়েছে স্বাগতিকরা। এরপর জবাব দিতে নেমে ১ম ইনিংসে অস্ট্রেলিয়াও আছে বিপাকে। ২ উইকেট হারিয়ে তুলেছে মাত্র ২০ রান। সব মিলিয়ে টেস্টের প্রথম দিনই পতন ১২ উইকেটের। আবুধাবির ব্যাটিং উইকেটে যা কীনা প্রথম দিনের রেকর্ড!

বিজ্ঞাপন

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/16/1539700617157.jpg

মঙ্গলবার টস জিতে ব্যাটিং করতে নেমে তৃতীয় ওভারে সাজঘরের পথ ধরেন মোহাম্মদ হাফিজ। আগের টেস্টেই করেছিলেন শতরান। এবার মাত্র ৪ রানে বিদায়। তারপর তো মহা বিপর্যয়! ৫ উইকেটে যখন দলের রান ৫৭ তখন প্রতিরোধের প্রাচীর তুলে দাঁড়ান ফখর জামান ও সরফরাজ। তারা স্রোতের বিপরীতে ব্যাট হাতে না দাঁড়ালে ভয়াবহ বিপর্যয়ে পড়ে যাচ্ছিল পাকিস্তান।

বিজ্ঞাপন

শতরানের পথেই ছিলেন তারা। কিন্তু কে জানতো মাত্র ৬ রানের আক্ষেপে মাঠ ছাড়তে হবে তাদের? কাকতলীয় ব্যাপার, ফখর-সরফরাজ দুজনই আউট ৯৪ রানে! ১৯৮ বলে ৯৪ রানে ফিরেন ফখর। আর সমান রান করতে অধিনায়ক সরফরাজ খেলেন ১২৯ বল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/16/1539700634494.jpg

তাদের ১৪৭ রানের জুটি ভাঙ্গতেই আবারো বিপর্যয়। শেষদিকে ইয়াসির শাহর ৩ চার ও ১ ছক্কায় তুলেন ২৮। আর পাকিস্তান আবুধাবিতে ১ম ইনিংসে তুলে ২৮২ রান। ৪ উইকেট তুলে নিয়েছেন নাথান লায়ন।

সংক্ষিপ্ত স্কোর-
পাকিস্তান ১ম ইনিংস: ৮১ ওভারে ২৮২/১০ (ফখর ৯৪, হাফিজ ৪, আজহার ১৫, সরফরাজ ৯৪, বিলাল ১২, ইয়াসির ২৮, আব্বাস ১০, হামজা ৪*; স্টার্ক ২/৩৭, সিডল ০/৩৯, মিচেল মার্শ ১/২৭, লায়ন ৪/৭৮, হল্যান্ড ০/৪৫, লাবুশেন ৩/৪৫)।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৭ ওভারে ২০/২ (খাজা ৩, ফিঞ্চ ১৩*, সিডল ২; আব্বাস ২/৯, হামজা ০/৪)।