নিউজিল্যান্ডের কাছেও ধরাশায়ী হলো ভারত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ফের হার মানল ভারত

ফের হার মানল ভারত

দুরন্ত ব্যাটিং করলেন ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসন। তার ব্যাটিং নৈপুণ্যে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার মানল ভারত। কিউইরা জয়টা পেল ৩৩ বল হাতে রেখেই।

এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা দুই ম্যাচ হারল ভারত। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে দশ উইকেটে হেরে ছিল ভারতীয়রা। 

বিজ্ঞাপন

ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসনের ব্যাটিং দৃঢ়তায় ১৪.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ১১১ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে নিউজিল্যান্ড।

ড্যারিল ৩৫ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৪৯ রানের দাপুটে এক ইনিংস। ৩১ বলে ৩ বাউন্ডারিতে ৩৩* রানের ইনিংস গড়ে অপরাজিত থেকে যান কেন উইলিয়ামসন। আর ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে আসে ২০ রান। 

ব্যাটিংয়ের পর বোলিংটাও ভালো হলো না ভারতের। তাদের হয়ে দুটি উইকেট নেন কেবল জাসপ্রিত বুমরাহ।

ব্যাটিংটা মোটেই ভালো হয়নি ভারতের। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি জমিয়ে তুলতে পারেনি তারা। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের মতো এক পেশে হয়ে গেল তাদের লড়াই। শুরুতে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১১০ রানে গুটিয়ে যায় বিরাট কোহলির দল।

ট্রেন্ট বোল্ট-ইশ সোধিদের বোলিং তোপের সামনে যেন দাঁড়াতেই পারেননি ভারতের ব্যাটসম্যানরা। দলীয় ১১ রানে ব্যাটিং বিপর্যয়ের শুরু। ইষাণ কিশান বিদায়ের পর নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। সঙ্গে রানের চাকা যায় থমকে। ৪৮ রানে নাই হয়ে যায় চার উইকেট। আর ৭০ রান তুলতেই হারিয়ে ফেলে তারা ৫ উইকেট। ৭ উইকেট হারিয়ে কোনোমতে ১১০ রান তোলে ভারত।

ভারতের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ২৬* রান করে অপরাজিত থেকে যান রবীন্দ্র জাদেজা। হার্দিক পান্ডিয়া এনে দেন ২৩ রান। সঙ্গে লোকেশ রাহুল ১৮, রোহিত শর্মা ১৪ ও বিশব পান্থ ১২ রান যোগ করেন।

ট্রেন্ট বোল্ট ২০ রান খরচ করে একাই শিকার করেন ৩ উইকেট। দুটি উইকেট যায় ম্যাচসেরা ইশ সোধির পকেটে। আর একটি করে উইকেট পান টিম সাউদি ও অ্যাডাম মিলনে।