আইসিসি'র মাসসেরা হওয়ার লড়াইয়ে এবাদত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের পেসার এবাদত হোসেন

বাংলাদেশের পেসার এবাদত হোসেন

আইসিসি'র জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে জায়গা করে নিয়েছেন এবাদত হোসেন। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তার সঙ্গে মনোনয়ন পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চমক দেখানো দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার ডেওয়াল্ড ব্রেভিস ও আরেক প্রোটিয়া স্টার ক্রিকেটার কেগান পিটারসন।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২৯.৩৩ গড়ে এবাদত শিকার করেছেন ৯ উইকেট। প্রথম টেস্টে ৪৬ রান খরচে ৬ উইকেট শিকার করে বাংলাদেশকে উপহার দেন নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক প্রথম টেস্ট জয়। জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

বিজ্ঞাপন

বাংলাদেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে ‘আইসিসি মেন্স প্লেয়ার অব দা মান্থ’ হওয়ার দৌড়ে রয়েছেন এবাদত। তার আগে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও নাসুম আহমেদ মনোনয়ন পেয়েছিলেন মাসসেরা হওয়ার দৌড়ে।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দেখিয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস। ৮৪.৩৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৫০৬ রান। ছয় ম্যাচ খেলে দুই শতকের সঙ্গে তিনটি ফিফটির দেখা পেয়েছেন তরুণ এ প্রোটিয়া ক্রিকেটার। বোলিং জাদুতে ছিনিয়ে নেন ৭ উইকেট।

দক্ষিণ আফ্রিকার হয়ে ভারতের বিপক্ষে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছেন কেগান পিটারসন। প্রথম ম্যাচ হারলেও তার নৈপুণ্যে প্রোটিয়ারা সিরিজ জেতে ২-১ ব্যবধানে। ৬১ গড়ে সিরিজে পিটারসেনের ব্যাট থেকে আসে ২৪৪ রান।