মৃত্যুঞ্জয়ের দাপটে চট্টগ্রামের তিন রানের নাটকীয় জয়

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মৃত্যুঞ্জয় চৌধুরীর উইকেট উদযাপন

মৃত্যুঞ্জয় চৌধুরীর উইকেট উদযাপন

অধিনায়ক পাল্টে ম্যাচের শুরুতেই চমক দিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবার ম্যাচ শেষেও থাকল তাদের চমক। মৃত্যুঞ্জয় চৌধুরীর দুরন্ত ডেথ বোলিংয়ে নাটকীয় ম্যাচ শেষে রোমাঞ্চকর জয় পেল ক্যাপ্টেন আফিফ হোসেনের দল। মিনিস্টার গ্রুপ ঢাকাকে তিন রানে হারিয়েছে তারা।

জয়ের জন্য শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ৯ রান। ক্রিজে ছিলেন ফিফটি হাঁকিয়ে হার না মানা ওপেনার তামিম ইকবাল। স্বাভাবিকভাবেই জয়ের স্বপ্নই বুঁনেছিল তার দল। কিন্তু মৃত্যুঞ্জয়ের আগুনে বোলিংয়ে ঢাকার স্বপ্ন ভেঙে হয়েছে চুরমার। মাত্র ৫ রান খরচ করে চট্টগ্রামকে এনে দিয়েছেন শ্বাসরুদ্ধকর জয়।

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ৮৪ রানেই হারিয়ে ফেলেছিল তারা ৫ উইকেট। শেষে শামীম হোসেন পাটোয়ারীর ফিফটিতে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানের পুঁজি গড়ে চট্টগ্রাম।

ম্যাচসেরা শামীম হোসেন ৩৭ বলে খেলেন ৫২ রানের দুরন্ত এক ইনিংস। তার দাপুটে ইনিংসে ছিল ৫ বাউন্ডারি ও এক ছক্কার মার। আফিফ হোসেন ২৭, উইল জ্যাকস ২৬ ও বেনি হাওয়েল এনে দেন ২৪* রান। মাশরাফি মর্তুজা, ফজল হক ফারুকী, আরাফাত সানি,এবাদত হোসেন, কায়েস আহমদ ও মাহমুদউল্লাহ রিয়াদ- ঢাকার ছয় বোলারই পেয়েছেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমেই ব্যাট হাতে ঝলক দেখান তামিম ইকবাল। দেশসেরা এ ওপেনার ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৬ বলে ছিনিয়ে নেন ৭৩* রানের হার না মানা দুরন্ত এক ইনিংস। মাহমুদউল্লাহ রিয়াদ ২৪ ও শুভাগত হোম ২২ রান যোগ করেন। জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ৬ উইকেট হারিয়ে ১৪৫ রানে গুটিয়ে যায় ঢাকা।

চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী। একটি করে উইকেট নেন নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ।