চাকরি ছাড়লেন টাইগারদের ব্যাটিং কোচ প্রিন্স

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অ্যাশওয়েল প্রিন্স

অ্যাশওয়েল প্রিন্স

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। লক্ষ্য তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা। দলের এমন গুরুত্বর্পূর্ণ একটি সিরিজ মাঠে গড়ানোর আগে হঠাৎ দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

দক্ষিণ আফ্রিকার সাবেক এ ব্যাটসম্যানের দায়িত্ব ছাড়ার খবরটি নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, ‘হ্যাঁ, প্রিন্স পদত্যাগ করেছে। আমি একটু আগে পেয়েছি মেইল। সুনির্দিষ্ট তেমন কিছু উল্লেখ করেনি, পারিবারিক কারণ বলছে আর কী।’

বিজ্ঞাপন

গত জুনে জিম্বাবুয়ে সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে টাইগারদের সঙ্গে যোগ দেন প্রিন্স। আগস্টে এসে তার সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তি করে বিসিবি। কিন্তু সেই মেয়াদ পূর্ণ হলো না। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা ছিল তার। কিন্তু তার আগেই লাল-সবুজের জার্সিধারীদের বিদায় জানালেন প্রিন্স।

অনেকেই মনে করছেন, জেমি সিডন্স বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হওয়ায় দায়িত্ব ছেড়েছেন প্রিন্স। টাইগারদের সাবেক এই প্রধান কোচকে ব্যাটিং মেন্টর হিসেবে দলে ভিড়িয়েছে বিসিবি। তবে তার দায়িত্ব কোথায় হবে সেটি এখনো চূড়ান্ত হয়নি। ছুটি কাটিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে প্রিন্স ঢাকায় ফিরলে এ নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিতে চেয়েছিল বোর্ড। কিন্তু তার আগেই না বলে দিয়েছেন এ প্রোটিয়া কোচ।

শোনা যাচ্ছে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে ছেড়ে দিচ্ছে বিসিবি। গুঞ্জন আছে- ডমিঙ্গো নিজে থেকেই চাকরি ছেড়ে দিচ্ছেন। তবে সেই গুজব উড়িয়ে দিয়েছেন জালাল ইউনুস। বলেন, ডমিঙ্গোর সঙ্গে বিসিবি যোগাযোগ রেখে চলেছে। আফগানিস্তান সিরিজের আগেই ছুটি কাটিয়ে ঢাকায় ফিরবেন তিনি।

আগামী শনিবার ঢাকায় পা রাখবেন আফগানিস্তানের ক্রিকেটাররা। ওয়ানডে দিয়ে বাংলাদেশের সঙ্গে তাদের মাঠের লড়াই শুরু ২৩ ফেব্রুয়ারি।